logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

নিয়ম জারি করে বিপাকে পুলিশ! 

Bipake police by issuing rules!
উন্মুক্ত করে দেওয়া হয় শহীদ মিনার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্বাস্থ্যবিধির নির্দেশনা জারি করে বিব্রতকর অবস্থায় পড়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। সর্বোচ্চ পাঁচ জন জড়ো হওয়া কিংবা মাস্ক পরার বাধ্যবাধকতা মানেননি অধিকাংশ মানুষ। নির্দেশনা জারি করে পাঁচজনে সীমিত হতে পারেনি খোদ পুলিশ নিজেই। একই বিধি মানতে দেখা যায়নি রাজনীতিবিদদেরও। অধিকাংশই গণ্যমান্য ব্যক্তি হওয়ায় এমন পরিস্থিতিতে কাউকে কিছু বলতেও পারেনি পুলিশ। শেষে দিকে আশা ছেড়ে অনেকটা উন্মুক্তই করে দেওয়া হয় শহীদ মিনার।

এর আগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জারি করা নির্দেশনা অনুযায়ী, শহীদ মিনারে সর্বোচ্চ জড়ো হওয়ার অনুমোদন দেওয়া হয় পাঁচজনকে।

অন্যদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর ফুল দিতে যান সাতজন নিয়ে। রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন পুষ্পস্তবক অর্পণ করেন ছয় জন নিয়ে। আর পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয় ১১ জন দিয়ে। মাস্ক ছাড়া শহীদ মিনারে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু সেই নিষেধাজ্ঞাও ভাঙা হয়।

সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ বলেন, জনসমাগম বেশি ছিল। এতে কিছুটা সমস্যা হয়েছে। আমাদের পক্ষ থেকে চেষ্টা করা হয়েছে নির্দেশনা বাস্তবায়ন করার। সেখানে আসা অধিকাংশের মুখেই কোনো মাস্ক ছিল না।

জিএম/পি

RTV Drama
RTVPLUS