logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ইবির হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবি

Ebir demanded to open the hall and normalize educational activities
ইবির হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবি

আবাসিক হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে বিক্ষোভ মিছিল ও ভিসি বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

রোববার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ক্যাম্পাসের ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও আবাসিক হলসমূহের সামনে দিয়ে প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। সেখানে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

এসময় শিক্ষার্থীরা ‘প্রশাসনের প্রহসন মানি না মানব না, এক দফা এক দাবি, আজকে হল খুলে দিবি, শিক্ষকরা ভিতরে আমরা কেন বাইরে? লাথি মার ভাঙরে তালা, খুলে ফেল হলের তালা’ সহ হল খোলার দাবিতে নানা স্লোগান দিতে থাকে।

ভিসির বাসভবনের সামনে এক ঘণ্টা অবস্থানের পর শিক্ষার্থীদের ৫ সদস্যের প্রতিনিধি দল উপাচার্যের সাথে সাক্ষাৎ করেন। উপাচার্যের সাথে বৈঠক শেষে শিক্ষার্থীরা বলেন, ‘উপাচার্যের আশ্বাসে আমরা পুরোপুরি সন্তুষ্ট হতে পারিনি। প্রশাসন নিজে কোন সিদ্ধান্ত নিচ্ছে না এবং সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে। তাই সরকারি সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। এই কর্মসূচির অংশ হিসেবে আমরা আগামীকাল (সোমবার) সকাল ১১টা থেকে বিক্ষোভ মিছিল ও আবাসিক হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করবো।’

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘শিক্ষার্থীদের দাবির সাথে আমি একমত। তবে বিষয়টি নিয়ে সরকারের প্রতিনিধিদের সাথে ও সংশ্লিষ্ট মহলে কথা বলে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

জিএম/পি

RTV Drama
RTVPLUS