logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

ফরিদপুরে পদ্মা সেতুর কাজে ভারত থেকে আনা পাথর নামতে বাধা

Obstacles to unload stones brought from India for work on Padma bridge at Faridpur
ফরিদপুরে পদ্মা সেতুর কাজে ভারত থেকে আনা পাথর নামতে বাধা

ফরিদপুরে পদ্মা সেতুর নদী শাসন কাজের জন্য ভারত থেকে ৬০টি ওয়াগনে করে আসা প্রায় দুই হাজার টন পাথর নামতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে।

শুক্রবার রাতে সদর উপজেলার আমিরাবাদ রেল স্টেশনে পাথর আসবে শুনে স্থানীয় দুই সন্ত্রাসী সাদ্দাম ও সফু সেখ পাথরের সাথে জড়িত প্রতিষ্ঠান মেসার্স বিসমিল্লাহ ফ্লাওয়ার মিল এর ম্যানেজার মো. হযরত আলীকে হুমকি-ধমকি প্রদান করেন। একই সাথে তার কাছে উৎকোচ দাবি করেন বলেও অভিযোগ করেন তিনি। খবর পেয়ে শনিবার সকালে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশ ও রেলওয়ে পুলিশ এর দুটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

পাথর কোম্পানির ম্যানেজার মোঃ হজরত আলী বলেন, শুক্রবার রাতে সাদ্দাম ও সফু সেখ পাথর আসবে শুনে আমাকে এসে গালিগালাজ হুমকিধমকি দিয়ে যান। এখন থেকে পাথর নামলে তাদের টাকা ফয়সা দিতে হবে বলেও দাবি করেন।

তিনি বলেন, তাদের কাছে পাথর লোড-আনলোডের কোনও বৈধ কাগজ না থাকা সত্বেও তারা প্রায়ই আমাদের উপর চড়াও হন।

এ বিষয়ে আমিরাবাদ রেল স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত জানান, শুক্রবার রাতে খবর পাই রেল স্টেশনে পদ্মা সেতুর নদী শাসন কাজে ব্যবহৃত ভারত থেকে আনা পাথর নামতে বাধা দেয়া হচ্ছে পাথর কোম্পানির ম্যানেজারকে। এরপর সকালে আমি রেলওয়ে পুলিশ এর একটি টিম নিয়ে সরেজমিনে ঘটনাস্থলে আসি।

তিনি বলেন, দেশের সবচেয়ে বড় একটি মেগাপ্রকল্প পদ্মা সেতু। সেই সেতুর কাজে ব্যবহারের জন্য আনা পাথর নামতে বাধা দেয়া খুবই খারাপ কাজ। তবে যেই এই কাজটি করবে আমরা তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। লোড-আনলোডের কাজ রেলের নির্দেশ রয়েছে।

পি

RTV Drama
RTVPLUS