• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

কৃমিনাশক ওষুধ খেয়ে কয়েক জেলায় ৩ শতাধিক শিক্ষার্থী অসুস্থ

আরটিভি অনলাইন রিপোর্ট, পাবনা

  ০১ এপ্রিল ২০১৭, ২০:৩৬

সরকারিভাবে প্রত্যেকটি বিদ্যালয়ে আজ শনিবার থেকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো শুরু হয়। প্রথম দিনে পাবনার আটঘরিয়ার চাঁদভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে পঞ্চম শ্রেণির ৯ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

শনিবার বিকেলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে ৬ শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সরকারিভাবে প্রত্যেকটি বিদ্যালয়ে শনিবার থেকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো শুরু হয়েছে। প্রথম দিনে ওই বিদ্যালয়ে শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর পর বিকেল থেকে তারা অসুস্থ হয়ে পড়লে তাদের স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। তবে তারা আশঙ্কামুক্ত বলে জানা যায়।

এদিকে, কুষ্টিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কৃমি নাশক ওষুধ খাওয়ান স্বাস্থ্যকর্মীরা। এর কিছুক্ষণ পর থেকে একে একে অসুস্থ হয়ে পড়ে শিক্ষার্থীরা। এ পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রায় দেড়শ’ শিক্ষার্থীকে চিকিৎসা দেয়া হয়েছে।

অন্যদিকে ঝিনাইদহের শৈলকূপায় কৃমির ওষুধ খেয়ে অসুস্থ হয়ে পড়েছে দেড়শ’র বেশি শিক্ষার্থী। ওষুধ খাওয়ার পর অতিরিক্ত গরম পড়ায়, শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh