• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পাঁচদিনেই লাখপতি জেলে ওয়ালিউর

রাজশাহী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৪
Waliur is a millionaire prisoner in five days
পাঁচদিনেই লাখপতি জেলে ওয়ালিউর

রাজশাহীর বাঘা উপজেলার পদ্মায় জেলে ওয়ালিউরের জালে ৪০ কেজি ওজনের আরও একটি বাগাড় মাছ ধরা পড়েছে। রোববার সকাল ৬টার দিকে চকরাজাপুর এলাকার পদ্মা নদীতে পাওয়া মাছটি তিনি ৩৪ হাজার টাকায় বিক্রি করেছেন।

কয়েক দিন আগেও এই পদ্মায় পাঁচটি বাগাড় পেয়েছিলেন ওয়ালিউর; যেগুলোর ওজন ছিল ৭৬ কেজি। সব মিলিয়ে পাঁচদিনে প্রায় দুই লাখ টাকার বাগাড় বিক্রি করলেন কালিদাসখালী চরের এই জেলে। জানা গেছে, উপজেলার চকরাজাপুর পদ্মায় দীর্ঘদিন ধরে জাল দিয়ে মাছ শিকার করেন ওয়ালিউর রহমান। তিনি কয়েক দিন আগেও তার জালে পাঁচটি বাগাড় ধরা পড়েছিল। রোববার সকালে ৪০ কেজি ওজনের আরও একটি বাগাড় মাছ ধরেন তিনি।

আরও পড়ুনঃ মাদরাসার বিদায়ী অধ্যক্ষকে দামী গাড়ি দিলেন শিক্ষার্থীরা

মাছটি প্রতিকেজি ৮৫০ হিসেবে বিক্রি করেছেন। ৩৪ হাজার টাকায় মাছটি কিনেছেন চকরাজাপুর চরের মাছ ব্যবসায়ী করম আলী। তিনি মাছটি ঢাকায় নিয়ে বিক্রি করবেন বলে জানিয়েছেন। ওয়ালিউর রহমান বলেন, এই মৌসুমে ইলিশের তেমন দেখা মেলেনি। তবে বাগাড় মাছ ভালো পেয়েছি। গত পাঁচদিনে আমি প্রায় দুই লাখ টাকার বাগাড় বিক্রি করেছি। ইলিশের চেয়ে এই মাছের দামও ভালো পাচ্ছি। বিক্রি করতেও তেমন অসুবিধা হয় না। ব্যাপারিকে খবর দিলেই ঘাট থেকে নিয়ে যায়।

আরও পড়ুনঃ সিজদারত অবস্থায় ইমামের মৃত্যু

উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, উপজেলার মধ্যে ২৬ কিলোমিটার পদ্মা নদী রয়েছে। জেলে আছে এক হাজার ৩০৭ জন। এর মধ্যে নিবন্ধন করা জেলে রয়েছে ৮৮৫ জন। তবে বড় মাছ পাওয়ার কারণে জাটকা ধরার প্রবণতা কমে গেছে। জেলেরা এখন নিয়মিত পদ্মায় প্রতিনিয়ত বড় মাছ ধরছেন।


পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মন্ত্রীর আত্মীয় বলে ছাড় পাবে না : পলক
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
ছাগলে আম গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষ, নিহত ১
রাজশাহীতে গরমে বাড়ছে ডায়রিয়া রোগী, বেশির ভাগই শিশু
X
Fresh