• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হল খুলে দেয়ার দাবিতে রাবির শিক্ষার্থীদের বিক্ষোভ

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ২৩:১৮
RBI students protest to open the hall
হল খুলে দেয়ার দাবিতে রাবির শিক্ষার্থীদের বিক্ষোভ

আবাসিক হল খুলে দেয়াসহ নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। শনিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিল শুরু করে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা। এসময় সমাবেশ থেকে ক্যাম্পাস ও হল খুলে না দেয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীরা, ‘ভ্যাকসিন আনো, ভ্যাকসিন দাও, ক্যাম্পাস খুলে দাও’, এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উদ্দেশে ‘আমার ভাইকে মারলো কেন প্রশাসন জবাব চাই’ বলে স্লোগান দিতে থাকে।

সমাবেশে হল খুলে না দিলে তীব্র আন্দোলনের ঘোষণা দিয়ে শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের শিক্ষাজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও বেশিরভাগ শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে এসেছে এবং তারা মেসে থাকতে শুরু করেছে। আমরা দীর্ঘদিন ধরে হলের বাইরে অবস্থান করছি। হলের বাইরে থাকায় আমরাও নিরাপত্তা নিয়ে শঙ্কার মধ্যে রয়েছি। শিগগিরই হল খুলে না দেয়া হলে আমরা লাগাতার আন্দোলন করতে বাধ্য হবো।

শিক্ষার্থীরা আরও বলেন, ২০২০ সালের পরীক্ষার্থীদের বিষয়ে একাডেমিক কাউন্সিলে পরীক্ষার ব্যাপারে উপযুক্ত সিদ্ধান্ত নেয়নি রাবি প্রশাসন। এতে করে আমরা দীর্ঘ জটের সম্মুখীন হতে যাচ্ছি, পাশাপাশি মানসিকভাবে ভেঙে পড়ছি। তাই আমরা প্রশাসনের প্রতি হল খুলে দিয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
টেকনাফে ৭ জন অপহরণ, ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি
গণবিজ্ঞপ্তির আগেই বদলির প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন
ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি
X
Fresh