মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা, গ্রেপ্তার ২ 

প্রকাশ | ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৯:০৫

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ
মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা, গ্রেপ্তার ২ 

দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা বাজারে এক মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা চালিয়ে ইটের দেওয়াল, দরজা, টিন, বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও মুক্তিযোদ্ধার মেয়ে, স্ত্রী ও জামাইকে মারপিট করায় পুলিশ দুই নারীকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে হামলার ঘটনা ঘটলে আটকের পর আসামিদের আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) দিনাজপুর আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, কাটলা বাজারস্থ প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমানের পরিবারের উপর প্রতিপক্ষরা পূর্ব থেকে শত্রুতা করে আসছিল। এর ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে তফিজ উদ্দিন, তাছির উদ্দিন, লাইলী বেগম, লিলি বেগম, কামরুল ও ইসমাইল মেম্বার সংঘবদ্ধ হয়ে বেআইনিভাবে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমানের বাড়ির ওপর চড়াও হয়ে ইটের দেওয়াল, দরজা, বসতবাড়ির টিন, বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে লক্ষাধিক টাকার ক্ষতি করে। 

এসময় বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধার মেয়ে শাহানারা পারভীনকে (৩২) আসামিরা লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে কাঁধের হাড় ভেঙে দেয়। মুক্তিযোদ্ধার স্ত্রী রাহেনা বিবি ও জামাই মুকুল সরকারকে এলোপাতাড়ি মারপিট করে এবং নারীদের শ্লীলতাহানি করে। আহত মুক্তিযোদ্ধার মেয়ে শাহানারা পারভিন বর্তমানে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আহত অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এঘটনায় মুক্তিযোদ্ধার জামাই

মুকুল সরকার বাদি হয়ে শনিবার (২০ ফেব্রুয়ারি) বিরামপুর থানায় মামলা করেছেন। মামলা নং-৩২।

এ ব্যাপারে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার জানান, আমি ঘটনার বিষয়টি শুনেছি এবং থানা পুলিশকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি।

থানার ওসি (তদন্ত) মতিয়ার রহমান জানান, মামলার পর তাৎক্ষণিক অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামি লাইলী বেগম ও লিলি বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
জিএম/পি