• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

লাখো প্রদীপ প্রজ্জ্বালনের মাধ্যমে ভাষা শহীদদের স্মরণ করবে নড়াইলবাসী

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০১
প্রদীপ×প্রজ্জ্বলন×নিরাপত্তা×রক্ষা×মাঠ×সার্বিক×চারপাশ×আয়োজন×
ছবি সংগৃহীত

মহান ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় লাখো মোমবাতি জ্বেলে শহরের কুরিরডোব (নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ) মাঠে ভাষা শহীদদের স্মরণ করবে নড়াইলবাসী।

একুশের আলো উদযাপন পর্ষদ, নড়াইলের আয়োজনে এ উপলক্ষ্যে শেষ মুহূর্তের কাজে ব্যস্ত কর্মকর্তাসহ সকলে। একইসঙ্গে ভাষা দিবসের ৭০তম বার্ষিকীতে ৭০টি ফানুষ ওড়ানো হবে।

২১ ফেব্রুয়ারি গতকাল রোববার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে কুরিরডোব মাঠে লাখো মোমবাতি একসঙ্গে জ্বলে উঠবে। ভাষা শহীদদের স্মরণে এবারের লাখো মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ভাষা শহীদদের নামে উৎসর্গ করা হয়েছে।

ছয় একরের বিশাল কুরিডোব মাঠে অন্যান্য বারের মতো এবারও কাঠ দিয়ে শহীদ মিনার ও জাতীয় স্মৃতি সৌধ বাংলা বর্ণমালা ও বিভিন্ন আল্পনা তুলে ধরা হবে। সন্ধ্যায় মোমবাতি প্রজ্জলনে কয়েক হাজার শিশু-কিশোর অংশগ্রহণ করবে। ৬টা ১৫ মিনিটের মধ্যে লাখো মোমবাতি জ্বেলে উঠবে। এ সময় ‘আমার ভায়ের রক্ত রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’এই গানের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের গণসংগীত শুরু হবে। নান্দনিক এ অনুষ্ঠানটি নড়াইল এবং বিভিন্ন জেলার হাজার হাজার দর্শক উপভোগ করে থাকেন।

প্রসঙ্গত, ১৯৯৮ সালের ২১ ফেব্রুয়ারি নড়াইলে ব্যতিক্রমী এই অনুষ্ঠানটি শুরু হয়। এ আয়োজন সফল করতে ১মাস পূর্ব থেকে সাংস্কৃতিক কর্মী, স্বেচ্ছাসেবক ও শ্রমিকরা কাজ শুরু করেছে। তিন শতাধিক পুলিশ ও স্বেচ্ছাসেবক মাঠের চারপাশের সার্বিক নিরাপত্তা রক্ষা করবেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খাদ্য নিরাপত্তা টেকসই করতে গবেষণায় জোর দেওয়ার আহ্বান কৃষিমন্ত্রীর
আইপিএলের মাঠে কুকুরকে লাথি মারায় ক্ষুব্ধ বরুণ (ভিডিও)
সম্মান রক্ষার ম্যাচে একশ’র আগেই অলআউট টাইগ্রেসরা
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
X
Fresh