logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

আলাউদ্দিন বাহিনীর হামলায় নারীসহ আহত ৩০

হামলা×আহত×নারী×লোহা×রড×মেডিকেল×মোতায়েন×চিকিৎসাধীন×
ফাইল ছবি

সোনারগাঁয়ে গ্রামীণ রাস্তা দিয়ে দ্রুতগতিতে মালবাহী ট্রাক চলানোর প্রতিবাদ করায় গ্রামবাসীর ওপর হামলা চালিয়েছে আলাউদ্দিন বাহিনীর লোকজন।

এ সময় সন্ত্রাসীরা লোহার রড, লাঠিসোটা নিয়ে বরজাহান ও বরকত মিয়ার বাড়ি-সহ কমপক্ষে ১৫-২০টি বাড়িতে ঢুকে আসবাবপত্র ভাঙচুর ও নগদ টাকা, স্বর্ণালঙ্কার লুটপাট করে। হামলাকারীদের বাধা দিতে গিয়ে সাত নারীসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন।

ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার রাতে উপজেলার নয়াগাঁও গ্রামে। ওই গ্রামে অবস্থিত চিটাং বিল্ডার্স নামের এক ঠিকাদারি কোম্পানির ভারি ট্রাক দ্রুতগতিতে চলাচলে বাধা দেওয়ায় আলাউদ্দিন বাহিনী এ ঘটনা ঘটিয়েছে বলে গ্রামবাসীর অভিযোগ।

সাদেকুর রহমান নামের এক দোকানদারের পেটে লোহার রড ঢুকিয়ে দেওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে উত্তেজনা নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতরা হলেন, বরজান (৭০), সাদেকুর রহমান (৫০), আলী আহম্মেদ (৪৫), শিউলি বেগম (৩৫), বিপ্লব (২৫), শাহ আলম (৩২), মিনারা বেগম (৫৫), হাজেরা বেগম (২৬), কাইয়ুম (২৯) সাইদুল (৩৯) ও তাসলিমা (৩৫)।

প্রত্যক্ষদর্শী ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পিরোজপুর ইউপির নয়াগাঁও গ্রামে অবস্থিত চিটাগাং বিল্ডার্স নামে একটি কোম্পানি গড়ে উঠে। নির্মাণাধীন ওই কোম্পানির মালামাল বহনে ওই গ্রামের ওপর দিয়ে ভয়ে গেছে গ্রামীণ অবকাঠামো রাস্তা। এ কোম্পানি ভারী যানবাহন ও মালভর্তি ট্রাক দ্রুতগতিতে চলাচল করছে। দ্রুতগতিতে ট্রাক চলাচলে রাস্তা ঘেঁষে বাড়ি ঘরে ধুলাবালি ভরে যাচ্ছিল। বুধবার দুপুরে ওই কোম্পানির একটি ট্রাক দ্রুতগতিতে চলছিল। এ সময় রাস্তার পাশে দোকানদার সাদেকুর রহমান ট্রাক চালককে গালামন্দ করেন। ট্রাক চালককে গালামন্দ করায় আলাউদ্দিন ও তার ছেলে ইয়ানবী সাদেকুরকে মারধরের চেষ্টা করে। সাদেকুরকে হেনস্তা করার খবর পেয়ে বরজান মিয়া প্রতিবাদ করে ট্রাক আস্তে আস্তে চলাচলের জন্য আলাউদ্দিনকে চাপ সৃষ্টি করে। এর জের ধরে গতকাল শুক্রবার রাত আটটার দিকে আলাউদ্দিন ও তার ছেলে ইয়ানবীসহ ৩০-৪০ জনের একটি গ্রুপ লোহার রড লাঠিসোটা নিয়ে প্রথমে সাদেকুর রহমানের দোকানে ঢুকে তার পেটে লোহার রড ঢুকিয়ে দেয়। এতে সাদেকুর গুরুতর আহত হন। এ খবর ছড়িয়ে পড়লে সাদেকুর রহমানের লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এ হামলায় নারীসহ কমপক্ষে ৩০ জন আহত হন।

আহতদের উদ্ধার করে প্রথমে সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে সাদেকুর রহমানের অবস্থা অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি আজ শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় বলে পরিবার সূত্রে জানা যায়।

সোনারগাঁ থানার ইন্সপেক্টর (তদন্ত) খন্দকার মো. তবিদুর রহমান আরটিভি নিউজকে বলেন, এ ঘটনায় উভয়পক্ষের কয়েকজন আহত হয়েছেন। উভয়পক্ষের মামলা দায়ের প্রস্তুতি চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি

RTV Drama
RTVPLUS