• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এখন থেকে চুয়াডাঙ্গাতেই হবে কোভিড-১৯ পরীক্ষা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩৬
চুয়াডাঙ্গা×কোভিড×করোনাভাইরাস×মেশিন×রিয়াজুল×সম্পাদক×সাধারণ×সার্জারি×
ছবি আরটিভি নিউজ

এখন থেকে চুয়াডাঙ্গাতেই করা হবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা। এক ঘণ্টার মধ্যে পাওয়া যাবে রিপোর্ট। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা বক্ষব্যাধি ক্লিনিকে জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে নমুনা পরীক্ষার কার্যক্রমের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান। এ সময় তিনি বলেন, মহামারি করোনাভাইরাসের তাণ্ডব শুরু হলে খুলনা, যশোর ও কুষ্টিয়া পিসিআর ল্যাবে মানুষের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হতো।

নমুনার রিপোর্ট আসতে অনেক সময় লাগতো।এখন চুয়াডাঙ্গাতেই করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হবে। এর রিপোর্ট দেওয়া হবে এক ঘণ্টার মধ্যে। এতে মানুষের কষ্ট যেমন লাঘব হবে, কম সময়ের মধ্যেই রিপোর্ট পাওয়া যাবে।

তিনি আরও জানান, চুয়াডাঙ্গা বক্ষব্যাধি ক্লিনিকের একটি কক্ষে নমুনা সংগ্রহ করা হবে। আর অন্য একটি কক্ষে জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে নমুনা পরীক্ষা করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সদর হাসপাতালের সার্জারি বিভাগের কনসালট্যান্ট ডা. ওয়ালিউর রহমান নয়ন, কার্ডিওলজি বিভাগের কনসালট্যান্ট ডা. আবুল হোসেন ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
স্বাধীনতা দিবসে নৌবাহিনীর জাহাজ সর্বসাধারণের জন্য উন্মুক্ত
‘দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে চেষ্টা করছে সরকার’
জাতীয় স্মৃতিসৌধে তিন দিন সর্বসাধারণের প্রবেশ বন্ধ
X
Fresh