• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ শিক্ষার্থী‌দের

আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪০
ফের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেছ শিক্ষার্থী‌দের
ছবি: সংগৃহীত

ফের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। অবরোধের কারণে সকা‌ল থেকে ভোগান্তিতে পড়েছেন বরিশালসহ, ভোলা, পটুয়াখালী, বরগুনা ও কুয়াকাটাগামী যাত্রীরা।

শ‌নিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সা‌ড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থী‌রা বলেন, আমা‌দের মৌ‌লিক অধিকারের জায়গা থেকে আন্দোলন কর‌তে হচ্ছে। সড়ক অব‌রো‌ধের কারণে জনগ‌ণের যে ভোগা‌ন্তি হচ্ছে তার জন্য দুঃখ প্রকাশ করছি।

আরও পড়ুনঃ খদ্দের আসলেই আমাদের জোর করে কাজে বাধ্য করতো নাজমা বাড়িওয়ালী

আন্দোলনকারীদের অভিযোগ, গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। প‌রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহতরা হামলাকারীদের নামের তালিকা দিলেও প্রশাসন তাদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করে থানায় লিখিত অভিযোগ দেন। অভি‌যো‌গে ঘটনার সঠিক বিবরণ না দি‌য়ে শুধু জখমের কথা উল্লেখ করা হয়। যা শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছেন এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

আরও পড়ুনঃ ফ্রান্সের ফোন নম্বর ব্যবহার করে শতাধিক সুন্দরীর সর্বনাশ করলেন তিনি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, শিক্ষার্থী‌দের যে তিন‌টি দাবি ছি‌ল সেগু‌লো মানা হ‌য়ে‌ছে। এখন তা‌দের আর কি দাবি রয়েছে সেটাও শুন‌বো।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই ঘণ্টা পর পটুয়াখালীতে বাস চলাচল শুরু
রাত পোহালেই পটুয়াখালী পৌরসভার ভোটগ্রহণ
বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া
বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ভোলার চার জন
X
Fresh