• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাবি শিক্ষার্থীদের রাতে আবাসিক হোটেলে রাখবে প্রশাসন

সাভার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ০৮:২৮

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় গেরুয়া এলাকার মেসে বসবাসকারী ছাত্রদের সাভারের আবাসিক হোটেলে রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে শিক্ষার্থীদের এ কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান।

তিনি বলেন, সংঘর্ষের ঘটনার পর এ রাতে শিক্ষার্থীদের গেরুয়ার মেসে ফিরে যাওয়ার পরিবেশ নেই। তাই আমি ঢাকা জেলা উত্তর পুলিশ সুপারের সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের জন্য সাভারে আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করেছি।

এর আগে রাত দেড়টায় হল খুলে দেয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে বৈঠকে বসেন শিক্ষার্থীরা।

জানা যায়, গত ১১ ফেব্রুয়ারি আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের গেরুয়া বাজার এলাকায় সম্প্রতি বাতিঘর নামের একটি সংগঠন ক্রিকেট খেলার আয়োজন করেন। সেই ক্রিকেট খেলায় একটি দলের পক্ষ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী খেলতে যায়। এসময় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে একদল সন্ত্রাসী লাঠি সোটা ও ধারালো অস্ত্র দিয়ে সেই দিনেই বাতিঘর নামের একটি অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে সেই সাথে দুটি বিকাশের দোকানসহ তিনটি দোকানে তালা ঝুলিয়ে বেশ কয়েকটি বাড়ির মানুষজনকে হত্যার হুমকি দিয়ে চলে যায়। পরে এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসীর মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে আজ দুপুরে। এ ঘটনায় সন্ধ্যায় গেরুয়া বাজার এলাকায় নজরুল নামের এক যুবককে নিজ বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের ভাড়া ঘরে নিয়ে মারধর করে। পরে মারধরের বিষয়টি এলাকাবাসীর মাঝে ছড়িয়ে পড়লে তারা লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়িয়ে পরে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। এসময় সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হন। সংঘর্ষে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, গেরুয়া এলাকার মেসে এখনো অন্তত দুই শতাধিক শিক্ষার্থী আটকা আছেন। তাদের উদ্ধারে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। তাই সহপাঠীদের উদ্ধারের জন্য তাদের মাঠে নামতে হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
জাবিতে বেড়াতে যাওয়া চার কিশোরকে আটকে টাকা আদায়ের অভিযোগ 
জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন
জাবিতে হলের তালা ভেঙে কক্ষ দখলের চেষ্টা, শিক্ষার্থীকে মারধর
X
Fresh