logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

পাঁচ দিন পর আট তলা ভবনের কার্নিশ থেকে উদ্ধার হলো বিড়াল ছানাটি

ছানা×দীর্ঘ×বিড়াল×দুপুর×রবিনহুড×গাড়ি×সন্ধ্যা×মেডিকেল×
ছবি সংগৃহীত

অবশেষে দীর্ঘ প্রায় পাঁচ দিন সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ১২ তলা ভয়েজ হোস্টেল ভবনটির আট তলার কার্নিশে আটকে থাকার পর বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে আগত ‘রবিনহুড দি এ্যানিমেল রেসকিউ’ টীমের সহায়তায় উদ্ধার পেলো একটি শিশু বিড়াল ছানা।

প্রাথমিক চিকিৎসার পর বিড়ালটি ভালো আছেন বলে জানিয়েছেন সাভারের পশুপ্রেমী সংগঠনের সদস্যরা।

যারা নিজেরাই স্ব-উদ্যোগে এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের বয়েজ হোস্টেলের শিক্ষার্থীদের মাধ্যমে বিড়াল ছানাটির আটকে পড়ার ঘটনা জানতে পেরে প্রথমে ফেসবুকে ভাইরাল করেন এবং পরে বিড়াল ছানাটিকে বাঁচাতে যোগাযোগ করেন ‘রবিনহুড় দি এ্যানিমেল রেসকিউ’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে।

গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে চলে প্রতীক্ষার পালা। তবে রবিনহুড় টিমের গাড়ি পথিমধ্যে নষ্ট হওয়ায় পরবর্তীতে অন্য গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছাতে সন্ধ্যা ঘনিয়ে রাত হয়ে যায়।

বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে আগত ‘রবিনহুড দি এ্যানিমেল রেসকিউ’ টিম সাভারে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেন। প্রথমে তারা ডোনের সহায়তায় বিড়ালটির অবস্থান নিশ্চিত করেন। অতপর রবিনহুড রেসকিউ টিমের রবিনের নেতৃত্ব ভবনটির ১২তলা ভবনের ছাদ থেকে রশির মাধ্যমে অষ্টম তলার কার্নিশে নেমে আসেন টিমের এক সদস্য। বিড়াল ছানাটিকে নিজের আয়ত্মে আনবার পর তিনি বিড়ালটিকে সযত্নে পার্শ্ববর্তী ৫তলা ভবনের ছাদের উপর মেলে ধরা ঝালে ছুড়ে দেন। বিড়ালটি পেতে রাখা জালে নিরাপদে ধরা পড়ে। অতপর সকলের উচ্ছ্বসিত হাসি পুরো পরিবেশকে শিহরিত করে তোলে। প্রাণীদের প্রতি মানুষের মানবিক সহায়তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত সকলেই উপভোগ করেন।

‘রবিনহুড দি এ্যানিমেল রেসকিউ’ টিমের রবিন জানান, খবর পাবার পর আমরা রওনা হই, তবে আমাদের গাড়িটি পথিমধ্যে নষ্ট হওয়ায়, আমরা অন্য গাড়ি নিয়ে ঘটনাস্থলে আসতে বেশ সময় লেগে যায়। তবে নিরাপদে আমাদের অভিযান শেষ হয়েছে এবং বিড়াল ছানাটি সুস্থ রয়েছে।

এ সময় তিনি সকলকে প্রাণীদের প্রতি সদয় হবার আহ্বান জানান।

জেবি

RTV Drama
RTVPLUS