• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১৭
গ্রেপ্তার×আসামি×রাত×হেফাজত×সংবাদ×তথ্য×র‌্যাব×সাইফুল×
ছবি সংগৃহীত

ডাকাতির প্রস্তুতিকালে বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্র ও বিপুল পরিমান ককটেলসহ আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

গেলো বুধবার দিনগত রাত সোয়া ১২টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে ডাকাতির প্রস্তুতিকালে তাদেরকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

এ সময় আসামিদের হেফাজত হতে ম্যাগজিন ভর্তি ১টি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, ৩টি চাপাতি, ১টি হাতুড়ি, ১টি কোরাবারী ও ৪৪টি ককটেল উদ্ধার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃত আসামিরা হলো মো. বাবুল হোসেন (৩২), মো. সেলিম (৩২), মো. রিপন ভূঁইয়া (২৬), মো. রবিউল ইসলাম (২৬), মো. আব্দুর রশিদ (৪৫), মো. রফিকুল ইসলাম (৪০) এবং মো. জাবেদ হোসেন (২৯)।

আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১১ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানায় র‌্যাব ১১ সিও খন্দকার সাইফুল আলম।

এ সময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব-১১ কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী।

র‌্যাব জানায়, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেপ্তারকৃত আসামিরা একটি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এই সংঘবদ্ধ ডাকাত চক্র বড় বড় স্বর্ণের দোকান টার্গেট করে অতর্কিতভাবে হামলা করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এবং অস্ত্র প্রদর্শন করে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে স্বর্ণের দোকান লুট করে মুহূর্তের মধ্যে পালিয়ে যায়। দীর্ঘদিন ধরে তারা দেশের বিভিন্ন এলাকায় তাদের অপরাপর সহযোগীদের নিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি করে আসছে।

স্বর্ণের দোকান ডাকাতির জন্য তারা সন্ধ্যা থেকে দোকান বন্ধের আগ মুহূর্ত পর্যন্ত সময়কে বেছে নেয়। বিগত কয়েক বছরে দেশের বিভিন্ন এলাকায় স্বর্ণের দোকানে ঘটে যাওয়া এই রকম বেশ কয়েকটি চাঞ্চল্যকর ডাকাতির সঙ্গে এই সংঘবদ্ধ ডাকাত চক্রের সদস্যরা জড়িত ছিল মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রায় দুই মাস যাবত কঠোর গোয়েন্দা নজরদারি মাধ্যমে এই ডাকাত দলকে শনাক্ত করে র‌্যাব।

গ্রেপ্তারকৃত আসামিরা লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার কলেজ রোড এলাকায় একটি স্বর্ণের দোকানে ডাকাতি করার উদ্দেশ্যে রওনা দেওয়ার জন্য সংঘবদ্ধ হয়ে অবস্থান করছিলো।

প্রসঙ্গত, কয়েকদিন আগে ডাকাতির উদ্দেশ্যে ককটেল বানানোর সময় এই আন্তঃজেলা ডাকাত দলের প্রধান গ্রেপ্তারকৃত আসামি মো. বাবুল হোসেনের পা বিস্ফোরণে পুড়ে যায়। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে ঘোষণা দিয়ে যা জানালেন বেনজীর আহমেদ
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে সাবেক আইজিপির ফেসবুকে পোস্ট
আইভীর বিরুদ্ধে মামলার হুমকি হেফাজত নেতার 
X
Fresh