পাল্টাপাল্টি  কমিটি দেওয়ায় নগর ছাত্রলীগের ২ নেতা বহিষ্কার

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২০

চট্টগ্রাম  প্রতিনিধি, আরটিভি নিউজ
ছবি সংগৃহীত

সংগঠনের শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের অভিযোগে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। সম্প্রতি নগর ছাত্রলীগের ১৩ ইউনিটের কমিটি ঘোষণা করে মহানগর ছাত্রলীগ। এর দুদিন পরেই পাঁচটি ইউনিটে পাল্টা কমিটি দেন নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল। এছাড়াও  যখনই কোনও ইউনিটের কমিটি দেওয়া হতো তারা পাল্টা কমিটি ঘোষণা করতেন। এমনকি সংগঠনের কার্যক্রমে তাদের উপস্থিতি দেখা যায়নি বলে দাবি করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক।

পাল্টা কমিটি গঠনের জেরে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গেছে। গতকাল বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত দুই নেতা হলেন, নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক এবং যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর  বলেন, সংগঠনের শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে কেন্দ্র থেকে দুজনকে বহিষ্কার করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বহিষ্কারাদেশ পাওয়া গেছে।

জাকারিয়া দস্তগীর বলেন, সর্বশেষ সিটি করপোরেশন নির্বাচনেও তাদের কর্মকাণ্ড চোখে পড়েনি। দলীয় শৃঙ্খলা না মানায় বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য তাদের বহিষ্কার করেন।

জেবি