• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হত্যার দৃশ্য অনেকে দেখলেও এখন কেউ মুখ খুলছে না

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৭
হত্যা×তসলিম×কাউন্সিলর×বাড়ি×জিজ্ঞাসাবাদ×কুপিয়ে×শনাক্ত×আটক×
ফাইল ছবি

যশোর শহরের ঘোপ বেলতলা বউবাজার এলাকায় পারভেজ (৩২) নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনায় স্থানীয়রা কেউ মুখ খুলছেন না। তবে পারভেজ যে প্রার্থীর পক্ষে প্রচারণা করছিলেন তার দাবি তাকে নির্বাচন থেকে সরে যেতে হুমকি দেওয়া হয়েছিল। এর দুইদিন পরই এ হত্যাকাণ্ড ঘটেছে। অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন প্রতিপক্ষ প্রার্থী বর্তমান কাউন্সিলর মোকসিমুল বারী অপু। এদিকে পুলিশ বলছে, হত্যার ঘটনায় নয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে হত্যাকাণ্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবে নির্বাচন কেন্দ্রিক যে অভিযোগ তা খতিয়ে দেখা হবে।

নিহতের স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, পারভেজ যশোর পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলাম সোহাগের প্রচারণা করছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় প্রচারণা চালিয়ে বউবাজার এলাকার বাদল মোল্লার চায়ের দোকানে গিয়ে বসেন তিনি। এ সময় সেখানে চারজনের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। একাপর্যায়ে তারা তাকে ধাওয়া দিয়ে তসিলমের বাড়ির সামনে নিয়ে কুপিয়ে জখম করে ফেলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয়রা উৎসুক হয়ে ক্রাইম সিন দেখতে আসলেও হত্যার বিষয়ে কেউ মুখ খুলছে না।

পারভেজ যে চা দোকানে চা পান করছিল সেই দোকানের মালিক বাদল মোল্লা জানান, মঙ্গলবার এশার আজানের কিছুসময় পর পারভেজ তার দোকানে চা পান করে। এরপর চলে যায়। চলে যাওয়ার পাঁচ মিনিট পর শুনতে পান সে খুন হয়েছে। এরপর পুরো এলাকায় হইচই পড়ে যায়। পুলিশের ১০/১২টি গাড়ি আসে। আতঙ্কে দোকান বন্ধ করে চলে যাই।

তিনি বলেন, পারভেজের সঙ্গে কারোর কোনও গোলযোগ তার দোকানের সামনে হয়নি। তবে তার দোকানের পাশে দুই তিন দিন আগে কাউন্সিলর প্রার্থী সোহাগের নির্বাচনী অফিস খোলা হয়েছে। পারভেজ সেখানে ওঠাবসা করতো।

স্থানীয় কয়েকজন নারী ও পুরুষ নাম প্রকাশ না করার শর্তে বলেন, এভাবেই কেউ কাউকে মারতে পারে? নান্টু, নূরুল, রকিসহ বেশ কয়েকজন পারভেজকে ধাওয়া করে নিয়ে যায়। তসলিমের বাড়ির সামনে পৌঁছুলে তাকে কুপিয়ে হত্যা করে। পুলিশ ঘটনার পরপরই তসলিমের বাড়ির লোকজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে। আজ পর্যন্ত তারা বাড়িতে ফেরেনি।

এদিকে পারভেজ হত্যার পর তার মরদেহ দেখে অসুস্থ হয়ে পড়েন কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলাম সোহাগ। মঙ্গলবার রাতেই তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল শয্যায় তিনি দাবি করেছেন বর্তমান কাউন্সিলর মোকসিমুল বারী অপু তাকে নির্বাচন থেকে সরে যেতে বলেছিলেন। এর দুইদিন পরই এ হত্যাকাণ্ড ঘটেছে। পারভেজকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে। ধাওয়া দিয়ে ওকে কুপিয়ে মেরেছে।

অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন প্রতিপক্ষ প্রার্থী বর্তমান কাউন্সিলর মোকসিমুল বারী অপু। তিনি বলেন, প্রশ্নই ওঠে না। আমি তাকে বসে যেতে বলবো কেন? বরং তার পক্ষ থেকে আমার কাছে প্রস্তাব আসছে যে আপনি যদি ওকে বসে যেতে বলেন তাহলে ও বসে যাবে। আমি প্রতিউত্তরে সেই ব্যক্তিকে বলেছিলাম যে আমার মূল প্রতিদ্বন্দ্বী বিএনপির উঠ পাখি মার্কার মালিক। সোহাগ তো আমার প্রতিপক্ষ না। ও ভোট করছে ওর মতো। আমি আমার মতো ভোট করি। এটুকুই কথা। আর একটা বিষয় হচ্ছে, যে মার্ডার হয়েছে তাকে সামনা-সামনি দেখলে চিনতে পারি। কিন্তু আমি তার নাম কোনোদিন শুনিনি। আর যারা মার্ডার করেছে তাদের আমি চিনি না বা জানি না।

তিনি আরও বলেন, আমি জীবনে কোনোদিন কাউকে একটা থাপ্পড় মারতেও নির্দেশ দেয়নি। হত্যাতো অনেক দূরের কথা। বরং এরকম ষড়যন্ত্র আমার বিরুদ্ধে বহু হয়েছে। কিন্তু উপর আল্লাহর ইচ্ছায় সৎ পথে চলেছি, আল্লাহ আমাকে সব ষড়যন্ত্র থেকে মুক্ত করেছে।

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, এ ঘটনায় নিহতের বাবা তোতা মিয়া বাদী হয়ে নয়জনকে আসামি করে মামলা করেছেন। মামলায় ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি তিন আসামি অজ্ঞাতনামা পরিচয়ের।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যাচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে হত্যাকাণ্ড ঘটেছে। তবে নির্বাচন বা রাজনীতি নিয়ে যে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখা হবে। এ ঘটনায় দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়া হয়েছে। এছাড়া হত্যায় জড়িতদের শনাক্ত ও আটকে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ মরদেহ হস্তান্তর, মৃত একজনের পরিচয় শনাক্ত করা যায়নি 
রাজধানীতে ছাদ থেকে লাফিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা  
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
সালমানের বাড়িতে হামলার ঘটনায় গুলিসহ অস্ত্র উদ্ধার
X
Fresh