• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৩০২ কেজি ওজনের মাখন মিয়া মারা গেলেন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪৩
Makhan Mia, who weighed 302 kg, died,
৩০২ কেজি ওজনের মাখন মিয়া মারা গেলেন

ব্রাহ্মণবাড়িয়ার অস্বাভাবিক ওজন নিয়ে জীবনযুদ্ধে হেরে অবশেষে পৃথিবীর মায়া ত্যাগ করে বিদায় নিলেন ৩০২ কেজি ওজনের মাখন মিয়া। সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১০টায় ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে মারা যান তিনি। মাখন ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের দক্ষিণ মৌড়াইলের মিলন মিয়ার ছেলে।

প্রথমে ওজন স্বাভাবিক থাকলেও পরে ধীরে ধীরে তা বাড়তে থাকে। মৃত্যুকালে তার ওজন ৩০২ কেজি ছিল। অস্বাভাবিক এই ওজন নিয়ে মানবেতর দিন কাটিয়ে ছিল মাখন। অস্বাভাবিক ওজনের কারণে জীবনযুদ্ধে হেরে ৪০ বছর বয়সে মারা গেলেন তিনি।

মাখনের পরিবার সূত্রে জানা যায়, ২০ বছর বয়স পর্যন্ত স্বাভাবিকই ছিলেন তিনি। তারপর হঠাৎ বাড়তে থাকে তার শরীরের ওজন। শেষ পর্যন্ত তার ওজন ৩০২ কেজিতে থামেন। চিকিৎসাও করেছেন একাধিকবার, কিন্তু অস্বাভাবিক ওজনের কারণে ব্যাহত হচ্ছিল চিকিৎসা। তার চিকিৎসা ব্যয় বহন করতে গিয়ে এখন নিঃস্ব মাখনের পরিবার। দুই সন্তান ও স্ত্রী নিয়ে খেয়ে পড়ে বেঁচে থাকাই ছিল কষ্টকর। গত কয়েকদিন ধরে মাখন শ্বাসকষ্ট ও হৃদরোগ ভুগছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন মাখনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার রাতে মাখন গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নিয়ে আসেন তার পরিবারের লোকজন। তার ওজনের কারণে হাসপাতালের ভেতরে জরুরি বিভাগে ঢোকানো সম্ভব হয়নি। হাসপাতালের গেইটেই তাকে চিকিৎসা দিতে হয়েছে।

তিনি আরও জানান, মাখনের শ্বাসকষ্ট সমস্যা ছিল। তার বুকে ব্যথা ছিল। হাসপাতালে নিয়ে আসার কিছুক্ষণ পর ইসিজি করে তার মৃত্যু নিশ্চিত হওয়া যায়।
এছাড়া চিকিৎসা ব্যয় বহন করতে গিয়ে নিঃস্ব মাখনের পরিবার। দুই সন্তান ও স্ত্রীকে রেখে মাখন মারা যান।
জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমোর্ট কন্ট্রোলে ওজন কমিয়ে অভিনব চুরি
বোনের মৃত্যুর একদিন পরেই মারা গেলেন অভিনেত্রী
অস্বাভাবিক ওজন বৃদ্ধি হতে পারে যেসব রোগের ইঙ্গিত
পুড়ে মারা গেলেন অতিরিক্ত ডিআইজির বুয়েটপড়ুয়া মেয়ে
X
Fresh