• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কোটবাড়ির আস্তানায় কেউ নেই, বিস্ফোরক উদ্ধার

আরটিভি অনলাইন রিপোর্ট, কুমিল্লা

  ৩১ মার্চ ২০১৭, ১৭:৪৪

কুমিল্লার কোটবাড়িতে জঙ্গি আস্তানায় কেউ ছিলনা। তবে সেখানে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। বোম্ব ডিসপোজাল ইউনিট সেখানে কাজ করছে। বললেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম।

শফিকুল ইসলাম বলেন, আমাদের কাছে তথ্য ছিল, আস্তানায় ২টি সুইসাইডাল ভেস্ট এবং অন্তত ৬টি বোমা ছিল। আপাতত বোমা নিষ্ক্রিয়কারী দল কাজ করছে। সন্ধ্যার পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

শুক্রবার সকাল ১১টার পর থেকে কুমিল্লা কোটবাড়ীর জঙ্গি আস্তানায় অভিযান ‘অপারেশন স্ট্রাইক আউট’ চলছে। সেখানে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন।

ঘটনাস্থল বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্য ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে। এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
শুক্রবার সকাল থেকেই সোয়াট টিম ও বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা অভিযান চালানোর প্রস্তুতি নেয়।

কোটবাড়ীর ওই বাড়িটি বুধবার বিকাল থেকে ঘিরে রাখে পুলিশ। সিটি করপোরেশন নির্বাচনের কারণে বৃহস্পতিবার সেখানে অভিযান চালানো হয়নি।

শুক্রবার সকালে আস্তানার আশপাশের এলাকায় মাইকিং করা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তায় সবার প্রতি আহ্বান জানানো হয়। সবাইকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়। আশপাশের এলাকায় গ্যাস ও বিদ্যুৎ-সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিটের সদস্যরা রয়েছেন।

শুক্রবার সকাল ৭টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে জানিয়েছেন সদর দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা রূপালী মণ্ডল।

বুধবার বিকেল থেকে ওই এলাকার বড় কবরস্থানের পশ্চিম পাশে জঙ্গি আস্তানা সন্দেহে নির্মাণাধীন তিনতলা বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh