• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন প্রতিদ্বন্দ্বিতায় বউ-শ্বাশুড়ি ও শ্যালক-ভগ্নীপতি

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩৮
Wife-in-law and brother-in-law-sister-in-law in the election contest
পৌরসভা নির্বাচন

যশোর কেশবপুর পৌরসভা নির্বাচনে আলোচনায় এখন ৩ ও ৮ নং ওয়ার্ড প্রার্থীদের নিয়ে। এই দুই ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা সবচেয়ে বেশি। তিন নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করছেন শ্যালক-ভগ্নীপতি ও শ্যালিকা এবং লড়ছেন শাশুড়ি ও বৌমা। এছাড়াও আট নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন আপন দুই ভাই।

আগামী ২৮ ফেব্রুয়ারি কেশবপুর পৌরসভা নির্বাচনে মেয়রসহ তিন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৪ প্রার্থী। অন্যান্যদের মধ্যে ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন পুরুষ ও সংরক্ষিত তিনটি ওয়ার্ডে ১৩ জন নারী প্রার্থী রয়েছেন।

আরও পড়ুন : জয়পুরহাটে প্রথম নারী মেয়র রাবেয়া সুলতানা

সবচেয়ে বেশি প্রার্থী ৩ নং সাবদিয়া ওয়ার্ডে ১৫ জন ও আট নং বালিয়াডাঙ্গা ওয়ার্ডে ১২ জন। ৩ নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এছাড়া ১ নং সংরক্ষিত ওয়ার্ডে যে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা সবাই সাবদিয়া ওয়ার্ডের বাসিন্দা। ৮ নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৭ জন ও সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছে।

কেশবপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ আসন্ন নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে দলীয় সমর্থন দিয়ে তালিকা প্রকাশ করে। কিন্তু সংরক্ষিত ১ নং ওয়ার্ডে এবং সাধারণ ৩ নং ওয়ার্ডে দলীয় সমর্থন দেয়ার ক্ষেত্রে নেতাদের হিমশিম খেতে হয়। ফলে ৩ ও ৯ নং ওয়ার্ড উন্মুক্ত রেখে অন্যান্য ওয়ার্ডের প্রার্থী তালিকা প্রকাশ করেন নেতৃবৃন্দ।

এদিকে, মনোনয়নপত্র প্রত্যাহারের পর আলোচনায় রয়েছে ৩ হাজার ৩শ ভোটারের ৩ নং সাবদিয়া ওয়ার্ডের প্রার্থীরা। সংরক্ষিত কাউন্সিলর পদে চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন এই ওয়ার্ডের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা রাশিদা খাতুন। তার সাথে জবাফুল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন তার দেবর আফতাব মোড়লের পুত্রবধূ খাদিজা খাতুন।

আরও পড়ুন : যেভাবে হামলা হয় শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের ওপর (ভিডিও)

এ পদে আনারস প্রতীক নিয়ে তাদের প্রতিদ্বন্দ্বী একই গ্রামের বর্তমান কাউন্সিলর মেহেরুন্নেছা মেরী। আবার সাধারণ কাউন্সিলর পদে মেরীর চাচাত ভাই বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিনের সাথে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন তাদের ছোট বোন লিলিমা খাতুনের স্বামী আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন (পাঞ্জাবি)।

৮ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ব্ল্যাক বোর্ড প্রতীক নিয়ে নির্বাচন করছেন বালিয়াডাঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর মোড়ল। তার সাথে একই পদে ডালিম প্রতীক নিয়ে লড়াইয়ে নেমেছেন তার আপন ছোটভাই পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক প্রাক্তন কাউন্সিলর আব্দুল হালিম মোড়ল। ফলে আসন্ন পৌরসভা নির্বাচনে কেশবপুরে টক অব দ্য টাউন এখন সাবদিয়া ও বালিয়াডাঙ্গা ওয়ার্ড।

আরও পড়ুন : ভোট শেষে ইভিএম বিকল, ঢাকা থেকে যাচ্ছে এক্সপার্ট টিম

উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, কেশবপুর পৌরসভার বর্তমান ভোটার ২০ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার দশ হাজার ১৮৫ জন ও নারী ভোটার রয়েছেন দশ হাজার ৫৪০ জন। পঞ্চম ধাপের এ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।
জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনী সহিংসতায় নিহত ১ : বরগুনায় চেয়ারম্যান প্রার্থীসহ কারাগারে ৫
বরগুনায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আটক ৩
পটুয়াখালী পৌরসভা নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে ডা. শফিক
নির্বাচনী সহিংসতার প্রতিবাদে পরাজিত প্রার্থীর সংবাদ সম্মেলন
X
Fresh