• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ব্রিজ থেকে ফেলে দেয়া ১৫ মাসের সেই জাহিদ পেল গাভী

  ০৯ ফেব্রুয়ারি ২০২১, ২৩:৪০
ব্রিজ, ১৫ মাস, জাহিদ, গাভী

অভাবের তাড়নায় ব্রিজের উপর থেকে খালের পানিতে ফেলে দেয়া কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার ১৫ মাসের সেই জাহিদকে গাভী উপহার দিয়েছে একটি সামাজিক সংগঠন।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বলদিয়া ইউনিয়নের কাশিমবাজার গ্রামের জাহিদের পালিত মা এলিনা খাতুনের বাড়িতে বাছুরসহ একটি দুধেল গাভী তুলে দেয় কুমিল্লার ইউনাইটেড ষোলনল নামের একটি সামাজিক সংগঠন। এসময় জমিলার বাবার পরিবারের নয় সদস্যের সকলের জন্য বস্ত্রসহ প্রয়োজনীয় সরঞ্জামাদিও দেয়া হয়।

সংগঠনের প্রধান সমন্বয়কারী জাকারিয়া জানান, সংবাদ মাধ্যমে খবরটি দেখে হৃদয়ে নাড়া দেয় এবং মানবিকতার টানে জাহিদ এবং তার মাকে সহযোগিতা করার জন্য ছুটে আসি আমরা। যেহেতু শিশু জাহিদের ভরণ-পোষণের দরকার তাই বাছুরসহ একটি দুধেল গাভী উপহার দেয়া হয়েছে। এতে জাহিদের দুধের চাহিদা মিটবে এবং বাড়তি খরচের টাকাও পাবে।

গত ২৯ জানুয়ারি শিশু জাহিদকে ভরণ-পোষণ না দিতে পারায় একটি ব্রিজ থেকে খালের পানিতে ফেলে দেয় তার মা জমিলা। প্রথমে পানিতে ডুবে গেলেও কিছুক্ষণ পর ভেসে উঠে জাহিদ। পথচারীরা জাহিদকে জীবিত অবস্থায় উদ্ধার করে। পরে রফিকুল এলিনা পরিবার জাহিদকে হেফাজতে নেয়। এখন পর্যন্ত এলিনার কাছেই রয়েছে জাহিদ।

এলিনা খাতুনকে এসব দেয়ার সময় উপস্থিত ছিলেন ইউনাইটেড ষোলনল সামাজিক সংগঠনটির চার স্বেচ্ছাসেবক, বলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার, যুবলীগ সভাপতি আবু তালেব, সম্পাদক মাসুদ প্রমুখ।

এসআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
প্রেমিকার উপহারের পোশাক পরে তরুণের আত্মহত্যা
টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে উপহার পেল ৬৯ কিশোর
X
Fresh