• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লা সিটিতে ভোট চলছে

আরটিভি অনলাইন রিপোর্ট, কুমিল্লা

  ৩০ মার্চ ২০১৭, ০৮:৩৩

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ভোট চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এ ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী লড়াই করছেন। নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, ধানের শীষ প্রতীকে বিএনপির মনিরুল হক সাক্কু, তারা প্রতীক নিয়ে জেএসডির শিরিন আক্তার এবং স্বতন্ত্র হিসেবে লড়ছেন মামুনুর রশীদ।

সংরক্ষিত আসনে ৪০ নারী ও সাধারণ ওয়ার্ডে ১১৪ জনসহ মোট ১৫৮ জন ৩৭টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা।

নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১শ’ ৩টি এবং ভোট কক্ষ ৬শ’ ২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারি প্রিজাইডিং অফিসার ৬শ’ ২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন ১ হাজার ২শ’ ৫৬ জন।

এদিকে, কুসিক নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী। এ নির্বাচনে প্রায় ৪ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে থাকছেন। গেলো মঙ্গলবার থেকে বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেয়া হয়।

নির্বাচনী এলাকায় মঙ্গলবার থেকে চার দিনের জন্য মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত অটোরিকশা, ইজিবাইক, টেম্পো, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস ও ট্রাক চলাচলেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

কেএম নুরুল হুদার নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে এটিই প্রথম বড় ধরনের নির্বাচন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh