• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কুসিক নির্বাচন

প্রচারণা শেষ, রাত পোহালেই ভোট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মার্চ ২০১৭, ১৫:৪৪

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ বৃহস্পতিবার। মঙ্গলবার ছিল প্রচারণার শেষদিন। মধ্যরাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরেছেন মেয়র প্রার্থীরা। নাগরিকদের দেন সুন্দর ও বাসযোগ্য নগরী গড়ার আশ্বাস।

সারাদেশে চলমান উন্নয়নের জোয়ারে ভাসবে কুমিল্লা সিটি করপোরেশন এমন প্রতিশ্রুতিই দিলেন আওয়ামী প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। তিনি বলেন, দেশব্যাপী শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে কুমিল্লায় নৌকার জোয়ার বইছে।

আর সিটি করপোরেশনের প্রথম মেয়র বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু কাজের ধারাবাহিকতা বজায় রাখতে চাইলেন নাগরিকদের সমর্থন। তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচন কমিশন যা পদক্ষেপ নিচ্ছে তা ঠিক আছে। তবে এ কার্যক্রম যদি নির্বাচনের দিন পর্যন্ত থাকে তাহলে ভোটের বিপ্লব ঘটবে। জনগণ যেনো নিজের ভোটটা দেবার সুযোগ পায়।

প্রচারণার শেষদিনে প্রার্থীদের পাশাপাশি মাঠে ছিলেন কেন্দ্রীয় নেতারাও। স্লোগান আর গানে সরগরম ছিলো পুরো এলাকা।

এদিকে নির্বাচন সুষ্ঠু করতে এরই মধ্যে মোতায়েন করা হয়েছে বিজিবি। এছাড়া র‌্যাব-পুলিশ-আনসারের প্রায় ৪ হাজার সদস্য থাকবে ভোটকেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত কুমিল্লা সিটি করপোরেশন। নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন। মোতায়েন করা হয়েছে বিজিবি। ভোটকেন্দ্রের নিরাপত্তায় থাকবে র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত ৪ হাজার সদস্য।

তবে নির্বাচনে বেশকিছু কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে দাবি করেছেন বিএনপির মেয়র প্রার্থী ও সমর্থকরা। এ ব্যাপারে দ্বিমত পোষণ করেন আওয়ামী লীগ প্রার্থী ও কেন্দ্রীয় নেতারা।

রিটার্নিং কর্মকর্তা বলেন, কোনো ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই। ১০৩টি কেন্দ্রকেই আমরা গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে বিবেচনা করছি। পরিস্থিতি বুঝে ‍সব পদক্ষেপ নেয়া হবে।

আচরণবিধি লঙ্ঘনের কোনো অভিযোগ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পাননি বলেও জানান তিনি।

এফএস/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh