• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৪০ একর শস্যচিত্রে ফুটে উঠবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

আরটিভি নিউজ :

  ২৯ জানুয়ারি ২০২১, ১৪:০৭

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ৪০ একর (১২০ বিঘা) জমিতে ধান চাষ করার মাধ্যমে ফুটিয়ে তোলা হবে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি। বগুড়ার শেরপুর উপজেলায় এই প্রতিকৃতি করা হবে। আর এই ব্যতিক্রমী কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে ‘শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদ‘র উদ্যোগে এবং ন্যাশনাল এগ্রিকেয়ারের সহযোগিতায়।

আজ শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে ৪০ একর জমিতে দুই প্রজাতির ধানের চারা রোপণের মাধ্যমে বঙ্গবন্ধুকে নিয়ে ব্যতিক্রমী এই কার্যক্রমের সূচনা হবে। পরিকল্পনা মোতাবেক এদিন স্থানীয় কৃষকদের দিয়ে ধানের চারা রোপণ করা হবে। এমনভাবে ধানের চারা রোপন করা হবে যেন ওপর থেকে ৪০ একর জমিতে রোপন করা ধানের দৃশ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উঠে আসে।

আয়োজকরা জানিয়েছেন, শস্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুটিয়ে তুলতে কয়েক মাস আগে থেকে প্রস্তুতি নিয়ে কাজ শুরু করেন তারা। এজন্য গ্রামে কৃষকদের থেকে ১২০ বিঘা জমি লিজ নিয়েছেন তারা। তারপর সেখানে বিদেশ থেকে আমদানি করা বেগুনি ও সবুজ দুই প্রকার হাইব্রিড ধানের চারা উৎপাদন করা হয়েছে।

শস্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুটিয়ে তোলার এই শুভ কার্যক্রমের চারা রোপন ও সুধী সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর করিব নানক, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় পরিষদের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র এবং সদস্য সচিব কৃষিবিদ কে এস এম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
বগুড়ায় জন্ম নিল অদ্ভুত আকৃতির ছাগল
বগুড়ায় হিট স্ট্রোকে নারীর মৃত্যু
শিশুকে গলাকেটে হত্যা, নানা গ্রেপ্তার 
X
Fresh