• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফেনী পৌরসভা নির্বাচনে সবকেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ’, থাকছে ম্যাজিস্ট্রেট

ফেনী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২১, ১৯:২১
ফেনী পৌরসভা নির্বাচনে সবকেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ’, থাকছে ম্যাজিস্ট্রেট
ফাইল ছবি

ফেনী পৌরসভা নির্বাচনের দিন সবকটি ওয়ার্ডেই একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োজিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন থাকবে।

আগামি ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পৌরসভার ১৮টি ওয়ার্ডের ৪৫টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এখানে ভোটার সংখ্যা ৯১ হাজার ৬৬২। এর মধ্যে পুরুষ ভোটার ৪৭ হাজার ৩০৭ জন ও মহিলা ভোটার ৪৪ হাজার ৩৫৫ জন।

সূত্র জানায়, পৌরসভার ৪৫টি কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্রকে ইতোমধ্যে ‘অধিক গুরুত্বপূর্ণ’ (অধিক ঝুঁকিপূর্ণ) হিসাবে চিহ্নিত করেছে জেলা পুলিশ। বাকি ৩৭টি কেন্দ্রই ‘গুরুত্বপূর্ণ’ (ঝুঁকিপূর্ণ)। নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে একজন এসআইয়ের নেতৃত্বে প্রতি কেন্দ্রে ৭ জন পুলিশ ও ৯ জন আনসার সদস্য মোতায়েন থাকবে।
প্রতিটি ম্যাজিস্ট্রেটের সঙ্গে থাকবে ৪ জন পুলিশ। নির্বাচনের দিন মাঠে থাকবে পুলিশের ১৫টি মোবাইল টিম, ৮টি স্ট্রাইকিং ফোর্স, জেলা গোয়েন্দা পুলিশের ৭টি টিম ও পুলিশের স্ট্যান্ডবাই টিম। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও মোতায়েন থাকবে ৩ প্লাটুন বিজিবি।

পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী জানান, জেলা সদরের নির্বাচন হওয়ায় সবগুলো কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্য মোতায়েনসহ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জেলার বাইরে থেকেও অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী এনে নিয়োজিত করা হবে।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটওয়ারী জানান, নির্বাচনে ভোটকেন্দ্রে ভোটগ্রহণ কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করবেন ৪৫ প্রিসাইডিং অফিসার, ২৪১ সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪৮২ পোলিং অফিসার।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, সুন্দর পরিবেশে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে। কাউকে কোনও রকম অনিয়ম করতে দেয়া হবে না।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পটুয়াখালী পৌরসভা নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে ডা. শফিক
X
Fresh