• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভিক্ষুক যখন কাউন্সিলর প্রার্থী

শেরপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২১, ১৭:২১
আব্দুল হালিম।

কাউন্সিলর প্রার্থী পদে নির্বাচন করছেন ভিক্ষুক কমিটির সভাপতি। ঘটনাটি শেরপুরের নকলা পৌরসভার। পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে আব্দুল হালিম কাউন্সিলর প্রার্থী পদে নির্বাচন করছেন। তার কাছে টাকা-পয়সা না থাকায় নিজেই মাইকিং করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন এবং পথে পথে বক্তব্য দিচ্ছেন।

জানা গেছে, আব্দুল হালিম ঢাকা মহাসড়কের পাশে ও নকলা শহরের প্রবেশদ্বারে একটি ব্রিজের নিচে ঝুপড়ি ঘরে স্ত্রী-সন্তানদের নিয়ে বসবাস করেন। তার নিজের কোনো জায়গা-জমি নেই।

এর আগে উপজেলা ভিক্ষুক সমিতির সভাপতি ছিলেন তিনি। তবে এবার জনগণের সেবা করার জন্য কাউন্সিলর প্রার্থী হয়েছেন। এবারই প্রথম নয়, এর আগেও প্রার্থী হয়েছিলেন হালিম। সেবার ভুলের জন্য মনোনয়নপত্র বাতিল হয়েছিল। কিন্তু এবার তার প্রার্থিতা টিকলেও তার কাছে কোনো টাকা-পয়সা নেই। তাই তার কোনো কর্মী না থাকার জন্য নিজেই মাইকিং করে নিজের নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। পথে পথে দাঁড়িয়ে বক্তব্য প্রদানের মাধ্যমে প্রচারণা ও লিফলেট বিলি করছেন তিনি।

এছাড়াও জানা গেছে, তার বাসস্থান ব্রিজের কাছে নির্বাচনী ক্যাম্প তৈরি করেছেন তিনি। ভোটারদের তার স্ত্রী নিজেই তৈরি করে চা ও মুড়ি ভর্তা খাওয়াচ্ছেন। তবে এসবের খরচ স্থানীয় ভোটাররা দিচ্ছেন। ব্রিজের নিচে থাকেন বলে প্রতীক হিসেবে ’ব্রিজ’ চেয়ে নিয়েছেন। পছন্দের প্রতীক পাওয়ায় বেশ খুশি তিনি। জনগণ নির্বাচনে তাকে ভোট দিয়ে বিজয়ী করবেন বলে আশা আব্দুল হালিম ও তার পরিবারের।

হালিম জানিয়েছেন, লোকজনের সাহায্য নিয়ে মাত্র পাঁচশ পোস্টার বানিয়েছেন। কিন্তু সেই পোস্টারও কে বা কারা যেন ছিঁড়ে ফেলেছেন। একজন মাইক ও অন্য একজন অটো ভাড়া করে দিয়েছেন। আর এ নিয়েই চলছে তার নির্বাচনী প্রচারণা।

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
মুজিবের পরিবর্তে যাকে দলে ভেড়ালো কলকাতা
‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’
আইপিএলের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
X
Fresh