logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

বরগুনার পাথরঘাটা পৌরসভায় ত্রিমুখী সংঘর্ষে আহত অর্ধশতাধিক

বরগুনার পাথরঘাটা পৌরসভায় ত্রিমুখী সংঘর্ষে আহত অর্ধশতাধিক

বরগুনার পাথরঘাটা পৌরসভার নির্বাচনে নৌকা ও স্বতন্ত্র মেয়র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের সমর্থকদের মধ্য সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের মধ্যে পাথরঘাটা থানার ওসি সাহাবুদ্দিনসহ ৫ পুলিশ, স্বতন্ত্র মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেল, ২ সাংবাদিকসহ উভয় দলের কর্মী সমর্থক রয়েছে। ইটের আঘাতে আহত ওসিসহ পুলিশ সদস্যদের পাথরঘাটা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেলকে আহতাবস্থায় থানায় নেয়া হয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সাঈদ আহমেদ মেয়র প্রার্থী সোহেলকে পুলিশ হেফাজতে নেয়ার কথা স্বীকার করেছেন।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেলের কর্মীরা গণসংযোগের জন্য তার বাসায় সমবেত হয়। এসময় পুলিশ, র‍্যাব, ডিবিসহ শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সোহেলের বাসার সামনে অবস্থান নেয়। কিছুক্ষণ পরে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় মেয়র প্রার্থী সোহেল তার ৭/৮জন কর্মী নিয়ে লিফলেট বিতরণ করে বনবিভাগের সামনে রাস্তায় আসে। হঠাৎ করে আওয়ামী লীগ কর্মীরা ইট-পাটকেল ছুড়তে শুরু করে। সংবাদ পেয়ে সোহেলের শতাধিক কর্মী লাঠিসোটা নিয়ে পাল্টা হামলা করে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে র‍্যাবের গাড়ি লক্ষ্য করে ইট ছুড়লে গাড়ির সামনের গ্লাস ফেটে যায়।

আওয়ামী লীগ কর্মীরা আরও সংগঠিত হয়ে পাল্টা হামলা করলে দু'পক্ষের সংঘর্ষ ছড়িয়ে পড়লে পুলিশ টিয়ার সেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। আওয়ামী লীগ কর্মীরা এসময় শহরের সাংবাদিক সুমনের টেলিকম দোকানে হামলা করে ভিডিও ক্যামেরা, ল্যাপটপ ভাংচুর করাসহ সোহেলের বাসায় ভাংচুর করে, মোটরসাইকেল জ্বালিয়ে দেয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সাবরিনা সুলতানা জানিয়েছেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এসএস

RTV Drama
RTVPLUS