• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গাকে জন্মসনদ দেয়ার কারাগারে গেলেন সাবেক পৌরসভার প্যানেল মেয়র

সুনামগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২১, ২২:০২
রোহিঙ্গাকে জন্মসনদ দেয়ার কারাগারে গেলেন সাবেক পৌরসভার প্যানেল মেয়র

প্রতারণার মাধ্যমে দুই রোহিঙ্গা নাগরিককে সুনামগঞ্জ পৌরসভা থেকে জন্মসনদ দেয়ার মামলায় সুনামগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর (প্যানেল মেয়র-১) হোসেন আহমদ রাসেলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গত ১৬ জানুয়ারি পৌরসভার নির্বাচনে পরাজিত হয়েছেন তিনি।

আজ সোমবার (২৫ জানুয়ারি) পলাতক থাকা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (প্যানেল মেয়র-১) হোসেন আহমদ রাসেল সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর জোনের বিচারক কুদরত-এ-ইলাহী এর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ পুলিশের কোর্ট পরিদর্শক মো. সেলিম নেওয়াজ।

প্রসঙ্গত, প্রতারণার মাধ্যমে দুই রোহিঙ্গা নাগরিককে সুনামগঞ্জ পৌরসভা থেকে জন্মসনদ দেওয়ার মামলায় গত ২০ জানুয়ারি বুধবার সুনামগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (প্যানেল মেয়র-১) হোসেন আহমদ রাসেল, পৌরসভার সহকারী কর আদায়কারী পীযুষ কান্তি তালুকদার, পৌরসভার জন্ম-মৃত্যু নিবন্ধক ও স্যানিটারি পরিদর্শক মো. সেলিম উদ্দিন, পৌরসভার মেয়র নাদের বখত ও সুনামগঞ্জ বারের আইনজীবী কাওসার আলমসহ পাঁচজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুনামগঞ্জ সদর জোনের বিচারক।

ওই মামলার নির্ধারিত তারিখে আদালত পুলিশের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন এবং মামলার পাঁচ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। তবে এই পাঁচজন মামলার এজহার ভুক্ত আসামি নন। পুলিশ অভিযোগপত্রে তাদের নাম যুক্ত করেছে। তবে ২১ জানুয়ারি বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে জামিন নেন পৌরসভার মেয়র নাদের বখত ও সুনামগঞ্জ বারের আইনজীবী কাওসার আলম।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, যে ঘটনায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছিল সে ঘটনার সঙ্গে তাঁর কোনও সংশ্লিষ্টতা নেই। যখন এসব সনদপত্র দেওয়া হয় তখন তিনি ঢাকায় ছিলেন। তখন মেয়রের দায়িত্বে ছিলেন পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (প্যানেল মেয়র-১) হোসেন আহমদ রাসেল। তাই এই প্রক্রিয়ার কোনও ভাবেই তিনি যুক্ত নন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
তিনদিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায়
রোহিঙ্গাদের জন্য ৭৩ কোটি টাকা সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
নোয়াখালীতে রোহিঙ্গা তরুণ আটক
X
Fresh