• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হরতাল ডাকলেন কাদের মির্জা

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২১, ১৯:২৩
হরতাল ডাকলেন কাদের মির্জা
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের লোক বলায় এবং নোয়াখালীতে অপরাজনীতি বন্ধের দাবিতে হরতাল আহ্বান করেছেন বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা।

আগামী রোববার (৩১ জানুয়ারি) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল আহ্বান করেন তিনি।

আজ সোমবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় বসুরহাট রুপালি চত্বরে এক সমাবেশে তিনি এ ঘোষণা করেন।

প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, নোয়াখালীর এমপি একরামুল করিম চৌধুরীর দল থেকে বহিষ্কার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। নাকে নিশ্বাস থাকা পর্যন্ত আন্দোলন চলবে। এছাড়া নোয়াখালীর জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিমকে অনেক শ্রদ্ধা করতাম, তিনি আজ মাতাল একরাম চৌধুরীর সুরে কথা বলেন। তিনি টাকার কাছে বিক্রি হয়ে গেছেন।

কাদের মির্জা বলেন, আমি একরাম চৌধুরীকে বলব, আপনি অস্ত্রবাজি বন্ধ করেন, আমরা অস্ত্রবাজির রাজনীতি করি না। আজকে নোয়াখালীর বিভিন্ন জায়গায় একরাম চৌধুরীর লোক অস্ত্রবাজি করছে। আগামীকাল মঙ্গলবার ওবায়দুল কাদেরকে কটূক্তি করার প্রতিবাদে নোয়াখালীতে হাজার হাজার ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মী সমাবেশের ডাক দিয়েছে। কর্মসূচির আগে অনেক ত্যাগী নেতাকর্মীকে মারধর করে হাসপাতালে পাঠিয়েছে, বাড়ি বাড়ি সন্ত্রাসী দিয়ে হামলা চালিয়েছে। আহতরা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

তিনি আরও বলেন, আগামী ৩১ জানুয়ারি রোববার কোম্পানীগঞ্জে হরতাল। এ হরতালে গাড়ি, দোকানপাটসহ সব বন্ধ থাকবে। একটি পাখিও উড়তে পারবে না। এরপর ঢাকাভিত্তিক কর্মসূচি দেয়া হবে, সে কর্মসূচিতে দেশের এমপি, মেয়র, আওয়ামী লীগের বড় বড় নেতা উপস্থিত থাকবেন।

সমাবেশে এসময় উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ।

এর আগে কোম্পানীগঞ্জে গত রোববার ডাকা হরতাল কর্মসূচি প্রত্যাহার করে উপজেলা আওয়ামী লীগ। তখন আবদুল কাদের মির্জা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুরোধে রোববারের হরতাল প্রত্যাহার করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh