• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মঙ্গলবার ভাইয়ের বাড়ি ফিরছে স্টেশনে পাওয়া সেই শিশুটি

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২১, ১৮:৫৮
ফাইল ছবি

রাজবাড়ীর বহরপুর রেলওয়ে স্টেশন থেকে পাওয়া ১০ বছর বয়সী রফিকুল ইসলাম তার ভাইয়ের বাড়িতে ফিরতে যাচ্ছে। আগামী মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে লিখিত বুঝে নেবেন ওই শিশুর বড় ভাই শফিকুল ইসলাম।

এর আগে শনিবার (২৩ জানুয়ারি) রাতে তাকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর রেলওয়ে স্টেশনে পাওয়া যায়। ভুক্তভোগী শিশু রফিকুল ইসলামের বাড়ি নওগাঁ জেলার রানীনগর উপজেলার ভবানীপুর গ্রামের মৃত বাদশা মণ্ডলের ছেলে।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে স্থানীয় সোনার বাংলা সমাজ কল্যাণ ও ক্রীড়া সংসদের আহ্বায়ক এসএম হেলাল খন্দকার শিশুটিকে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে নিয়ে যান।

স্থানীয় সোনার বাংলা সমাজ কল্যাণ ও ক্রীড়া সংসদের আহ্বায়ক এসএম হেলাল খন্দকার আরটিভি নিউজকে জানান, বহরপুর রেল স্টেশনের পাশেই তার বাড়ি। তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত। শনিবার রাত সাড়ে ৮টার দিকে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেন চলে যাবার পর স্টেশনে এলোমেলোভাবে ঘুরতে দেখে রফিকুলকে বাড়িতে নিয়ে যান এবং বিস্তারিত জানার চেষ্টা করেন। পরবর্তীতে রাতেই বিষয়টি থানা পুলিশ ও ইউএনওর কাছে অবহিত করেন। এরপরে রোববার দুপুরে রফিকুলকে ইউএনওর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

শিশু রফিকুল জানায়, তার বয়স ১০ বছর। সে রানীনগর স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। তার বাবা-মা এক বছর আগে মারা যান। তাদের মৃত্যুর পর থেকে একমাত্র আপন ভাই শফিকুল ইসলামের কাছেই ছিল। তার ভাই রাজমিস্ত্রির কাজ করেন এবং নওগাঁর রানীনগরের একটি ভাড়া বাসায় থাকেন। হঠাৎ শনিবার তার ভাই-ভাবী তাকে আর রাখতে পারবে না বলে রাজশাহী থেকে ছেড়ে আসা টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে তুলে দেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা আরটিভি নিউজকে বলেন, মঙ্গলবার সকাল ৯টায় উপজেলা কার্যালয়ে শিশুটির বড় ভাই শফিকুল ইসলাম আর একই এলাকার মেম্বার কোরবান আলীর কাছে লিখিত ভাবে হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন, শনিবার রাতে বহরপুর স্টেশনে এক সমাজকর্মী শিশুটিকে পেয়েছেন। এরপর শিশুটির দেয়া তথ্য অনুসারে নওগাঁর সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বলে সকল ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জিএম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা রেলওয়ে স্টেশনে ঈদ জামাত অনুষ্ঠিত
ঈদযাত্রায় ট্রেনে নাশকতার তথ্য নেই : র‌্যাব
সোনার বাংলা পিতলের বাংলায় পরিণত হয়েছে : মঈন খান
সোনার বাংলা গড়তে নৌকায় ভোট দিন : সোহেল তাজ 
X
Fresh