Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

আরটিভি নিউজ, চট্টগ্রাম

  ২৪ জানুয়ারি ২০২১, ০৬:০৭
আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ১০:১১

চট্টগ্রাম সিটি নির্বাচনে আ.লীগ-বিএনপির ইশতেহার

চট্টগ্রাম সিটি নির্বাচনে আ.লীগ-বিএনপির ইশতেহার

চট্টগ্রাম সিটি নির্বাচনকে কেন্দ্র করে বড় দুদলের মেয়র প্রার্থী নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী ইশতেহারে চট্টগ্রাম নগরীকে বিশ্বমানের নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকারসহ ৩৭টি প্রতিশ্রুতি দিয়েছেন। বিপরীতে বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন নগরকে পর্যটন, সাম্য ও সম্প্রীতির শহর হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতিসহ ৯ দফার ইশতেহার ঘোষণা করেছেন।

ভোট গ্রহণের বাকি মাত্র ৩ দিন। এ নির্বাচনে জয়ী হলে জনগণ ও নগরের জন্য কে কি করতে চান তারই দলিল হিসেবে একইদিনে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন আওয়ামী লীগ-বিএনপির মেয়র প্রার্থী। ইশতেহারে আওয়ামী লীগ প্রার্থীর রয়েছে ৩৭টি অঙ্গীকার। তার ইশতেহারে জলাবদ্ধতা নিরসন ছাড়াও বর্জ্য ব্যবস্থাপনা, স্বাস্থ্যসেবা, মশক নিধন ও কিশোর অপরাধ দমনের প্রতিশ্রুতি। সঙ্গে সকলের জন্য সহনীয় গৃহকর ও সেবা-সংস্থাগুলোর সমন্বয়ের কথা উল্লেখ করে বিশ্বমানের নগরী গড়ে তোলার কথা বলেন।

এদিকে বিএনপির মেয়র প্রার্থীর ৯ দফার অঙ্গীকারের মধ্যে ছিল জলাবদ্ধতা নিরসন, স্বাস্থ্যকর, নান্দনিক ও পর্যটন শহর গড়ে তোলা। এছাড়াও সাম্য ও সম্প্রীতির শহর গড়ে তোলার কথা বলেন তিনি। দুই মেয়র প্রার্থীই জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানো নিশ্চিতসহ নিরাপদ নগরী গড়ে তোলার অঙ্গীকার করেন ইশতেহারে।

এসআর/এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS