• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বান্দরবানে গোলাগুলিতে মিয়ানমারের ইয়াবা কারবারি নিহত

আরটিভি নিউজ :

  ২২ জানুয়ারি ২০২১, ১৪:০৮

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশফাঁড়ী এলাকায় বিজিবির সঙ্গে গোলাগুলিতে এক মিয়ানমারের নাগরিক নিহত হয়েছে। শুক্রবার (২২ জানুয়ারি) ভোররাত পৌনে ৪টার দিকে এ গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে এসময় ৫০ হাজার ইয়াবা, দেশে তৈরি একটি দুই নলা বন্দুক ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। বিজিবি বলছে নিহত ওই ব্যক্তি ইয়াবা কারবারি।

নিহত ব্যক্তির নাম মো. আব্দুর রহিম (২৫)। তিনি কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১ এর ব্লক-এ/৭-এ বসবাসরত ওয়াদুল হকের ছেলে। বিজিবি বলছে, নিহত ব্যক্তি ইয়াবা কারবারি।

কক্সবাজারের ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, বাইশফাঁড়ী বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে বাইশফাঁড়ী বিওপি’র দুইটি চৌকস অভিযানিক টহল দল অবস্থান নেয়। ভোররাত পৌনে ৪ টার দিকে ৮/১০ জনের ১টি দল পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে তাদের হাতে থাকা অস্ত্র-শস্ত্র দিয়ে টহল দলকে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে।

এ সময় টহল দল আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারে পালিয়ে যায়। পরবর্তীতে ঘটনাস্থলে উপস্থিত হলে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পাশে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরি দুইনলা বন্দুক উদ্ধার করা হয়। আহত ব্যক্তিকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত ব্যক্তিকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম ও ঠিকানা জানা যায়।

এছাড়াও ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে। তারা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রমের প্রক্রিয়া চলছে।

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
উপজেলা পরিষদেও হচ্ছে ‘ডামি নির্বাচন’: রিজভী
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
X
Fresh