• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিএমডিসি রেজিস্ট্রেশনের দাবিতে ইউএসটিসিতে সোমবারও বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০১৭, ১৫:১৩

বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি চিটাগাং (ইউএসটিসি)'র শিক্ষার্থীরা।

সোমবার সকাল থেকেই বিক্ষোভ সমাবেশ শুরু করে বিশ্ববিদ্যালয়ের ২৫ থেকে ২৯তম ব্যাচের শিক্ষার্থীরা। ক্যাম্পাস থেকে মিছিল করতে করতে তারা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক জাকির হোসেন রোড অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নাছির উদ্দীন আরটিভি অনলাইনকে জানান, সকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা মিছিল সহকারে এসে জাকির হোসেন সড়ক অবরোধ করে। কয়েক মিনিট পরে পুলিশ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। তবে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে ক্যাম্পাস এলাকায়। শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের অবজ্ঞা ও দূরদর্শিতার অভাবে দেশি বিদেশি প্রায় ১৪শ' শিক্ষার্থীর শিক্ষা জীবনে নেমে এসেছে অন্ধকার। লক্ষ লক্ষ টাকা খরচ করেও বিএমডিসির সনদ নিয়ে তারা আছেন অনিশ্চয়তায়। জীবনের কোনো মূল্য নেই। স্বজন ও পিতামাতার কাছে আমরা প্রতিনিয়ত প্রশ্নের সম্মুখীন হচ্ছি। প্রয়োজনে জীবন দিয়ে হলেও শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায় করা হবে।

আরেক শিক্ষার্থী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জরিমানা বাবদ ১০ কোটি টাকা জমা দেয়ার নির্দেশ দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে। জমা দেয়ার শেষ সময়সীমা ছিল ২২ মার্চ। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেঁধে দেয়া সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ জরিমানা আদায়ে ব্যর্থ হয়। যার ফলশ্রুতিতে বিশ্ববিদ্যালয়ের ২৫ থেকে ২৯তম ব্যাচের ১৪শ' শিক্ষার্থীর রেজিস্ট্রেশন অনিশ্চিত হয়ে পড়ায় শিক্ষার্থীদের জীবন এখন অন্ধকার।

এদিকে, প্রশাসনিক ভবন, হাসপাতালসহ ক্যাম্পাসের বিভিন্ন একাডেমিক ভবনে শিক্ষার্থীরা তালা লাগিয়ে দেয়ায় বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অচল হয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক আসেননি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রারের দাপ্তরিক ফোনে যোগাযোগ করা যায়নি। ব্যাক্তিগত মোবাইল ফোনগুলোতেও সাড়া পাওয়া যায়নি।

আর/এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh