logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

প্রথম কোনও বাংলাদেশি হোয়াইট হাউজের ডেপুটি চিফ হলেন (ভিডিও)

জাইন সিদ্দিকী হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র অ্যাডভাইজার নিয়োগ পাওয়ার খবরে গর্বিত ময়মনসিংহের মানুষ। ৩০ বছর বয়সী বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান জাইন সিদ্দিকীর বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার মাদারীনগর গ্রামে। এই প্রথম কোনও বাংলাদেশি হোয়াইট হাউজের মতো গুরুত্বপূর্ণ স্থানে নিজের জায়গা করে নিলো।

জাইন সিদ্দিকি ৩০ বছর বয়সী বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান। ময়মনসিংহের নান্দাইল উপজেলার মাদারীনগর গ্রামের এ যুবক সম্প্রতি ডেপুটি চিফ অব স্টাফের সিনিয়র অ্যাডভাইজার হিসেবে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের হোয়াইট হাউস প্রশাসনে নিয়োগ পেয়েছেন। এই প্রথম কোনও বাংলাদেশি হোয়াইট হাউসের মতো গুরুত্বপূর্ণ স্থানে নিজের জায়গা করে নিলো। তার এ খবরে গর্বিত জাইন সিদ্দিকীর গ্রামের মানুষ।

আত্মীয়রা জানান, চাচাতো ভাই এত বড় দায়িত্ব পেয়েছে। সংবাদটি শুনে খুব ভালো লাগছে আমাদের।

স্বজনরা বলছেন, জাইনের এ অর্জন দেশের অর্জন। মাদারীনগর গ্রামেই জাইনের পরিবার প্রতিষ্ঠা করেছেন একটি হাফিজিয়া মাদরাসা যা পরিচালিত হচ্ছে তাদের সম্মিলিত অর্থে।

মাহবুব সিদ্দিকিয়া নূরানি হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা আল আমিন বলেন, সংবাদটি শুনে কোরআন খতম ও দোয়ার আয়োজন করা হয়েছে। এ মাদরাসার সকল খরচ বহন করে জাইনের পরিবার।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মাদারীনগর গ্রামের চিকিৎসক মোস্তাক আহম্মেদ সিদ্দিকী মামুন ও হেলেনা সিদ্দিকী দম্পতির একমাত্র ছেলে জাইন সিদ্দিকী। মোস্তাক আহম্মেদ সিদ্দিকী ৩৩ বছর আগে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানেই নাগরিকত্ব পেয়ে বসবাস করছেন তারা। একমাত্র ছেলে জাইনের জন্ম ও পড়াশুনা সেখানেই।

জিএম/এমকে

RTV Drama
RTVPLUS