• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধরে নিয়ে যাওয়া ২০ বাংলাদেশি জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমার

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২১, ১২:৫৬
মিয়ানমার×কক্সবাজার×জেলে×মাছ×অধিনায়ক×সেন্টমার্টিন×ফয়সাল×বঙ্গোপসাগর×
ছবি সংগৃহীত

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগর থেকে মাছ ধরার সময় চারটি মাছ ধরার নৌকাসহ ধরে নিয়ে যাওয়া ২০ বাংলাদেশি জেলেকে মারধর করে ছেড়ে দিয়েছে মিয়ানমারের নৌবাহিনী। গতকাল বুধবার সকালে তাদের ধরে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর জেলেরা নিজ এলাকা টেকনাফের শাহপরীরদ্বীপে ফিরে আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফের-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান। তিনি বলেন, আমি টেকনাফের শাহপরীর দ্বীপের লোকজনের কাছে খবর নিয়ে জেনেছি রাতেই ওই জেলেরা ফিরে এসেছে। সেন্টমার্টিন অদূরে দক্ষিণ-পূর্ব দিক থেকে তাদের ধরে নেওয়া হয়েছিল। তাদের মারধর করার পর ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে তারা বাড়িতে অবস্থান করছে বলে আমি জানতে পেরেছি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার বেলা ১১টার দিকে সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগর এলাকায় বঙ্গোপসাগর থেকে ধরে নিয়ে যায় মিয়ানমারের নৌবাহিনী। মারধরের শিকার জেলেরা সবাই শাহপরীর দ্বীপের বাসিন্দা।

এর আগে গেলো ১০ নভেম্বর নাফ নদী মোহনা ও বঙ্গোপসাগর থেকে একটি মাছ ধরার নৌকাসহ নয়জন বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে যায় মিয়ানমার নৌবাহিনী। পরবর্তীতে, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) তৎপরতায় গত ২৫ নভেম্বর পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত আনা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন সাকিব
চাঁদপুরে ২২ জেলে আটক, ১৩ জনের কারাদণ্ড 
অস্ত্রোপচারে বের হলো পায়ুপথে ঢুকে পড়া কুঁচিয়া
ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা
X
Fresh