logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

কুড়িগ্রামে নদী ভাঙন রোধে ডিসি অফিস ঘেরাও

কুড়িগ্রাম×রৌমারী×বাসদ×মঞ্জু×উপজেলা×আহ্বায়ক×বিভাগীয়×বাংলাদেশ×
ছবি সংগৃহীত

কুড়িগ্রামের রৌমারী ও চর রাজীবপুর এলাকার ভাঙনকবলিত মানুষজন নদীভাঙন প্রতিরোধে সমাবেশ, প্রতিবাদ মিছিল ও চার দফা বাস্তবায়নের দাবিতে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও এবং স্মারকলিপি প্রদান করেছেন।

আজ মঙ্গলবার বিকেলে রৌমারী ও রাজীবপুর থেকে নৌকাযোগে আসা অর্ধ সহস্রাধিক মানুষ প্রতিবাদ মিছিলসহকারে শহরে প্রবেশ করে।

এ সময় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও, সমাবেশ ও স্মারকলিপি প্রদান করে। কুড়িগ্রাম জেলা ও রৌমারী উপজেলা বাসদ যৌথভাবে কর্মসূচি আয়োজন করে।

এ সময় বক্তব্য রাখেন, রৌমারী বাসদের আহ্বায়ক আবুল বাসার মঞ্জু, রংপুর বিভাগীয় সমন্বয়ক আব্দুল কুদ্দুস, কুড়িগ্রাম জেলা বাসদ সমন্বয়ক ফুলবর রহমান, রৌমারী বাসদের সফিকুর রহমান ও রমিচ উদ্দিন।

বক্তারা বলেন, রৌমারীকে রক্ষা করতে হলে ব্রহ্মপুত্রের পূর্ব পাড়ে টেকসই বাঁধ নির্মাণ, নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন, অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধ এবং রৌমারী রাজীবপুর থেকে কুড়িগ্রাম জেলা সদরে নৌপথে যাতায়াতের জন্য সরকারিভাবে আধুনিক যানবাহন চলাচলের ব্যবস্থা গ্রহণ করা।

দাবি মানা না হলে আগামী মার্চ মাসে ৩০টি অঞ্চলে মিছিল ও সমাবেশ, এপ্রিল মাসে নদীভাঙন প্রতিরোধে কনভেশন, মে মাসে জেলায় জেলায় স্মারকলিপি পেশ এবং লংমার্চসহ বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

জেবি

RTV Drama
RTVPLUS