• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২১, ১৭:৫২
মৃত্যুদণ্ড×রংপুর×মামলা×পরকীয়া×কুড়িগ্রাম×খালাস×বাংলাদেশ×জানুয়ারি×
ছবি সংগৃহীত

কুড়িগ্রামে পরকীয়ার জেরে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যু দণ্ডাদেশ প্রদান করেছেন জেলা জজ আদালত। আজ মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এ রায় প্রদান করেন।

এ মামলার সরকারপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্রাহাম লিংকন পিপি জানান, বিগত ২০০৫ সালের এটি মামলা।

১৩ বছর পর রায় ঘোষণা হলো। তিনি জানান, কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার চর সাজাই নয়াপাড়া গ্রামের বকুল মিয়ার (২৫) সঙ্গে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার শাহিনা বেগমের (২০) পারিবারিকভাবে বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পর থেকে বকুল তার ভাবীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে।

এ ঘটনায় তার স্ত্রী শাহিনার সঙ্গে প্রায়ই বাকবিতণ্ড হয়। এরই একপর্যায়ে ২০০৭ সালের দুই ডিসেম্বর বকুল ও তার প্ররিবারের লোকজন মিলে শাহীনাকে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করে।

এ ঘটনার দেড় মাস পর ময়নাতদন্তের রিপোর্ট পেয়ে ২০০৮ সালের ১৬ জানুয়ারি নিহত শাহিনার বাবা শামসুল হক রাজিবপুর থানায় বকুল ও তার ভাবী নুরুন্নাহারকে আসামি করে হত্যা মামলা দায়ের করে।

পরে দীর্ঘ শুনানি শেষে আদালত বকুলকে মৃত্যুদণ্ড ও নুরুন্নাহারকে খালাসের রায় প্রদান করেন। এ মামলায় সরকারপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন এবং আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফখরুল ইসলাম।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেড়েই চলছে নারী নির্যাতন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
X
Fresh