• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইউপি সদস্যকে হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২১, ১৪:৫৩
মৃত্যুদণ্ড×মঙ্গলবার×জনাকীর্ণ×আদালত×আসামি×উপস্থিত×থানা×হত্যা
ছবি সংগৃহীত

মানিকগঞ্জের প্রাক্তন ইউপি সদস্য আশরাফ আলী দেওয়ানকে (৫০) হত্যার দায়ে নারীসহ পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দীকা।

আজ মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতে এই রায় ঘোষণা করেন বিচারক।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, মঞ্জুর রহমান (৩০), মোয়াজ্জেম হোসেন(৩৮), বাবুল মিয়া (৩৯), আজিজুল হক(২৫) ও ফেলি বেগম (২১)। সাজাপ্রাপ্তরা একে অপরের আত্নীয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আফসারুল ইসলাম মনি জানান, ২০১৩ সালে ১৮ জুন বিকেলে ঘিওর উপজেলার ফুলহারা গ্রামের সাবেক ইউপি সদস্য আশরাফ আলীকে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন লাঠিসোটা ও হাতুড়ি দিয়ে মারাত্নকভাবে জখম করে। ঘটনার পরের দিন চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।

এই ঘটনায় ১৯ জুন নিহতের ভাই মনসুর আলী বাদী হয়ে ২৫ জনকে আসামি করে ঘিওর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালে ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক হাসমত আলী ১৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালতে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ দুপুর সাড়ে ১২টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দীকা পাঁচজনকে মৃত্যুদণ্ড এবং অভিযোগ প্রমাণে ব্যর্থ হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস প্রদান করেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
বাবাকে ছুরিকাঘাতে হত্যা, ছেলে পলাতক 
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
যে কারণে থানায় যেতে হলো আমির খানকে
X
Fresh