• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

স্কুল থেকে শিশুদের স্লিপার চুরি

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২১, ১৩:৪৮
স্লিপার×চুরি×বাঘারপাড়া×স্থানীয়×মীরপুর×মালামাল×ভাঙ্গারি×বাংলাদেশ×
ছবি সংগৃহীত

যশোরের বাঘারপাড়ায় একটি বিদ্যালয়ের স্লিপার (শিশুদের খেলার কাঠামো) চুরি করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। গেলো শুক্রবার স্কুল বন্ধ থাকার সুযোগে স্লিপারটি বিক্রি করা হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।

উপজেলার মিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ স্লিপার চুরির ঘটনা নিয়ে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাঘারপাড়া উপজেলা সদরসংলগ্ন মিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলার জন্য বিদ্যালয় প্রাঙ্গনে দুই বছর আগে একটি স্লিপার নির্মাণ করা হয়। ওই স্কুলের প্রধান শিক্ষক আসাদুজ্জামান ও মিরপুর গ্রামের মৃত মুজিবর মোল্লার ছেলে শরিফুল ইসলাম যোগসাজস করে স্লিপারটি স্থানীয় ভাংগাড়ি ব্যাবসায়ী সোহেলের কাছে বিক্রি করেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়। অনেক অভিভাবক ও শিক্ষার্থী এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

স্লিপার চুরির বিষয়ে শরিফুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, স্কুলের প্রধান শিক্ষক আসাদুজ্জামান আমাকে একটি ভাঙ্গাড়ি ক্রয় করা লোক দেখে দিতে বলেন। আমি ভাঙ্গাড়ি ব্যবসায়ীকে শুধুমাত্র ফোন দিয়েছি। তাছাড়া আমি আর কিছু জানিনা।

ভাঙ্গাড়ি ব্যাবসায়ী সোহেল সাংবাদিকদের বলেন, মীরপুর গ্রামের শরিফুল কিছু ভাঙ্গারি মালামাল বিক্রি করবেন বলে আমাকে খবর দিয়ে স্কুলে নিয়ে যান। সেখান থেকে আমি ৪৭ কেজি ওজনের স্লিপারটি এক হাজার চারশ টাকা দিয়ে ক্রয় করি।

স্কুলের প্রধান শিক্ষক আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, গেলো বৃহস্পতিবার আমি স্লিপারটি দেখে এসেছি। শনিবার সকালে চুরির বিষয়টি জানতে পারি। এ সময় নিউজ না করার অনুরোধ করেন প্রধান শিক্ষক।

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল করিম জানিয়েছেন, আমি সারাদিন কাজে ব্যস্ত থাকি। এ বিষয়ে কিছুই জানি না।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহাবুবুর রহমান সাংবাদিকদের বলেন, স্লিপার চুরির সঙ্গে যারা জড়িত আছেন তদন্ত করে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
X
Fresh