• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

গ্রাহকের ৯ কোটি টাকা নিয়ে উধাও স্থানীয় সমবায় সমিতি (ভিডিও)

রাশেদুজ্জামান, জয়পুরহাট প্রতিনিধি

  ১৯ জানুয়ারি ২০২১, ০৮:৪৬
Local co-operative society disappeared with Tk 9 crore from the customer
গ্রাহকের ৯ কোটি টাকা নিয়ে উধাও স্থানীয় সমবায় সমিতি

জয়পুরহাটে গ্রাহকের প্রায় ৯ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সমবায় সমিতির বিরুদ্ধে। গ্রাহকদের অভিযোগ উচ্চ মুনাফার লোভ দেখিয়ে তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন।

২০১১ সালে ১৮ আগস্ট জয়পুরহাট সদর উপজেলা সমবায় অফিস থেকে রেজিস্ট্রেশন নিয়ে মাস্টারপাড়া বিনিময় আদর্শ ব্যবসায়ী সমিতির কার্যক্রম শুরু করেন সংস্থাটির নির্বাহী পরিচালক রাহাত সরদার সবুজ। সমিতিতে সঞ্চয় গ্রাহকদের লাখে মাস প্রতি ২ হাজার ৬শ টাকা মুনাফার ঘোষণা দেন। লোভনীয় এমন অফারের ফাঁদে পড়ে গেল ৯ বছরে ৫০২ জন গ্রাহক সমিতিতে জমা করেন ৮ কোটি ৭৬ লাখ টাকা। কিন্তু গেল ৩১ ডিসেম্বর অফিসে তালা ঝুলিয়ে জয়পুরহাট থেকে উধাও হয়ে গেছে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক।

ভুক্তভোগীরা বলেন, ১০ লাখ টাকার ক্যাশ হওয়ার পর আমি যতবার এসেছি টাকা চাওয়ার জন্য উনি ততবার টালবাহানা করে টাকা দেয়নি। তিন বছরে প্রায় ৩০ লাখ টাকা হয়েছে। এখন এই টাকা পাচ্ছি না। পরিবার নিয়ে পথে বসেছি।

গ্রাহকদের টাকা দিতে না পরায় হুমকিতে মাঠকর্মীসহ শাখা ব্যবস্থাপক। বিনিময় আদর্শ ব্যবসায়ী সমবায় সমিতির শাখা ব্যবস্থাপক পূজা রাণী বলেন, আমাকে সবাই চাপ দিচ্ছে। আমি তো দিতে পারবো না। এটি মালিকপক্ষ দেখবে।

জয়পুরহাট সদর উপজেলা সমবায় কর্মকর্তা সুলতান আলম বলেন, সমবায় আইনে ৪৯ ধারায় একটি তদন্ত তার বিরুদ্ধে চলমান আছে। অপরাধ প্রমাণিত হলে আইনের ব্যবস্থা নেওয়া হবে।

ক্ষতিগ্রস্ত গ্রাহকদের মামলা করার পরামর্শসহ প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার কথা জানালেন প্রশাসনের স্থানীয় এই কর্মকর্তা।
জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায় বলেন, তার জাতীয় পরিচয়পত্র জব্দ করা হয়েছে। তিনি যদি জাতীয় পরিচয়পত্র দিয়ে পাসপোর্ট করে থাকেন, আমরা সেটি দিয়ে তার সন্ধান করার চেষ্টা করছি।

জিএম/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও ছাত্রলীগ নেতা
পাকিস্তানে বিদ্যুৎ গ্রাহকদের গুনতে হচ্ছে অতিরিক্ত ১২৫ বিলিয়ন রুপি
বাড়িতে একা পেয়ে গৃহবধূকে গলা কেটে হত্যা, প্রেমিক উধাও
‘টিভি চ্যানেলের ফিড গ্রাহকের কাছে পৌঁছাতে পারবে শুধু বৈধ ক্যাবল ও ডিটিএইচ অপারেটররা’
X
Fresh