• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নিয়ম ভেঙে নির্বাচনের প্রচারে সরকারি কলেজের অধ্যক্ষ

মৌলভীবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ জানুয়ারি ২০২১, ১৮:৫০
ছবি- আরটিভি নিউজ।

সরকারি কর্মচারী বিধি ২০১৮ অনুসারে কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী কোনো রাজনৈতিক দলের সদস্য এবং কোনো রাজনৈতিক প্রচারে অংশ নিতে পারবেন না এমন নিষেধ থাকলেও তা ভেঙে মৌলভীবাজার পৌর নির্বাচনে লাগাতার অংশ নিচ্ছেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল আলী।

স্থানীয় সূত্রে জানা যায়, আগামী ৩০ জানুয়ারি মৌলভীবাজার পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে একজন কাউন্সিলরের পক্ষে গত ১৫ ও ১৬ জানুয়ারি প্রার্থীর সঙ্গে গণসংযোগ ও অফিস উদ্বোধনে অংশ নেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী। এ নিয়ে বিরোধী প্রার্থীর সমর্থক ও এলাকার সচেতন ভোটাররা ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। কাউন্সিলর প্রার্থীর অফিস উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের এবং গণসংযোগের ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ ফজলুল আলী বলেন , শহরের শান্তিবাগ এলাকায় আমার বাসা। আমি নামাজ পড়তে গিয়েছিলাম তখন এলাকার মানুষ ডেকেছিল। এলাকার মানুষ ডাকলে না যেয়ে থাকা যায়? কেউ ডাকলে যাওয়া যাবেনা এমন নিষেধও আছে নাকি! তবে কোনো প্রার্থীর অফিস উদ্বোধন বা গণসংযোগে যাইনি বলে জানান তিনি।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, সরকারি কর্মচারী বিধি ২০১৮ অনুসারে কোন সরকারি কর্মকর্তা বা কর্মচারী কোনো রাজনৈতিক দলের সদস্য এবং কোনো রাজনৈতিক প্রচারে অংশ নিতে পারবেন না। তাই কোনো সরকারি কর্মকর্তা অংশ নিয়ে থাকলে সেটা অবশ্যই অপরাধ।

জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, এমন কিছু ঘটে থাকলে সুনির্দিষ্ট ভাবেই আইন ভঙ্গ করা হয়েছে। অভিযোগ পাওয়া মাত্র আমরা ব্যবস্থা নেবো।

জিএম/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনী সংস্কৃতির চিরন্তন পাঠটি সুখকর না
বাঁচানো গেল না সোনিয়াকে, বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের সবার মৃত্যু
শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নতুন সিদ্ধান্ত
যে কারণে স্ট্যাটাস দিয়ে ডিপজলকে ভোট দেওয়ার ঘোষণা দিলেন আন্না
X
Fresh