• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সরকার বীমা সেক্টরে গ্রাহকদের নিরাপত্তা বাস্তবায়ন করছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ২১:৫৯
The government is implementing customer safety in the insurance sector,
ব্রাহ্মণবাড়িয়ায় ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিঃ এর ট্রেনিং কর্মশালা

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মোঃ শাহ আলম বলেছেন, বর্তমান সরকার বীমা সেক্টরে গ্রাহকদের নিরাপত্তা নিশ্চিত করতে ও নির্ভরযোগ্যতা বাড়াতে বিভিন্ন উন্নয়নমুখী পদক্ষেপ বাস্তবায়ন করছে। সরকার বীমা সেক্টরের উন্নয়নের মাধ্যমে মানুষের মাথাপিছু আয় বাড়িয়ে ভিশন ও মিশন বাস্তবায়নে গুরুত্ব দিয়ে কাজ করছে।

আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিঃ এর মৃত্যু দাবি চেক পরিশোধ, ট্রেনিং কর্মশালা ও উন্নয়ন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি দেশের অর্থনৈতিক উন্নয়ে বীমা সেক্টরের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, চলমান করোনা সংকটে দেশের বিভিন্ন সেক্টরের অর্থনীতি হিমশিম খেলেও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স তাদের গ্রাহকদের মাঝে ৭৯০ কোটি টাকার দাবিকৃত চেক হস্তান্তর করেছেন, যা দেশের বীমা সেক্টরের ইতিহাসে দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি এ সময় প্রতিটি বীমা কোম্পানিকে সততা, স্বচ্ছতা ও নিষ্ঠার সাথে সাধারণ মানুষের উন্নয়নের মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করে যেতে উদাত্ত আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিঃ এর মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিন বলেন, মানুষ সম্পদের বীমা করে থাকে অথচ জীবনের বীমা করে না। বীমা হচ্ছে প্রতিটি মানুষের বার্ধক্যের নিরাপত্তা যা বার্ধক্যকালীন সময়ে গ্রাহকের পাশে থেকে সেবা দিয়ে যায়।

তিনি আরও বলেন, সরকারের নানামুখী পদক্ষেপের ফলে বীমা সেক্টর আগের থেকে এখন অনেক সুশৃঙ্খল। ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স বীমা থেকে যা আয় হয় তার ৯০ শতাংশ পান গ্রাহকরা। এই প্রতিষ্ঠান গ্রাহকদের অর্থের সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের ডেপুটি ভাইস প্রেসিডেন্ট মোঃ মফিজুল ইসলাম, এডিপি হেড অব ট্রেনিং ও এজেন্সি বিভাগ মোঃ মাহবুব নুরুজ্জামান লিটন প্রমুখ। পরে অতিথিরা ৩৬০ জনের মাঝে দুটি কোটি টাকার মৃত্যুদাবি চেক পরিশোধ করেন।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে হত্যা : প্রধান আসামি গ্রেপ্তার
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফলে ত্রুটি, সংশোধিত ফল রাতেই
‘বৈশাখ মাসে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়’
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
X
Fresh