logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

গাইবান্ধায় ভোট গণনা নিয়ে র‌্যাব-পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ

Locals clash with RAB-police over vote counting in Gaibandha
গাইবান্ধায় ভোট গণনা নিয়ে র‌্যাব-পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ

গাইবান্ধা পৌরসভা নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব কোমরনই সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ব্যালট গণনা না করে ব্যালট বাকশো র‌্যাবের একটি দল গাড়িতে উঠানোর চেষ্টায় উত্তেজিত জনতা নির্বাচনী সরঞ্জাম আটকে দেয়। এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে উত্তেজিত জনতার ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনী অন্তত ৫০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে ও বেশকিছু রাবার বুলেট এবং টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় একজন মেয়র প্রার্থীর স্ত্রী, তিনজন মহিলাসহ ১৮ জন আহত হয়। ভয়ে আশপাশের লোকজন বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়। উত্তেজিত জনতা নির্বাচনী সরঞ্জাম পরিবহন কাজের একাধিক গাড়িতে আগুন দেয়।

একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত ছিল সকল ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে স্ব স্ব প্রার্থী বা তার এজেন্টের কাছে ফলাফল বুঝে দিয়ে আসতে হবে। স্থানীয়দের অভিযোগ পূর্ব কোমরনই সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নিরাপত্তা নেই এমন অজুহাতে ভোট গণনা না করে র‌্যাবের একটি দল ব্যালট বাকশো নিয়ে আসার জন্য প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টদের চাপ দেয়। তারা ব্যালট বাকশো গাড়িতে উঠালে জনতা তাতে বাধা দেয়। উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে র‌্যাব লাটিচার্জ করে। পরে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়লে উত্তেজিত জনগণের সাথে র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ বাঁধে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনও সংঘর্ষ চলছে। ঘটনাস্থলে মিডিয়া কর্মীরা ঢুকতে পারছে না।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান সংঘর্ষের কথা স্বীকার করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

পি

RTV Drama
RTVPLUS