• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবারের মতো ইভিএমে ভোট দিতে নাটোরে ভোটারদের দীর্ঘ লাইন

নাটোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১১:৩৬
ভোট×নাটোর×রাজশাহী×মেয়র×বাংলাদেশ×
আরটিভি নিউজ

নাটোরের গুরুদাসপুর, নলডাঙ্গা এবং গোপালপুর এই তিনটি পৌরসভায় আজ শনিবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। শনিবার সকাল আটটা থেকে একযোগে তিনটি পৌরসভাতেই ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে একটানা বিকেল চারটা পর্যন্ত।

এর মধ্যে গুরুদাসপুর ও গোপালপুর পৌরসভায় ব্যালট পেপার এবং নলডাঙ্গা পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এবারই প্রথম নাটোরের কোনও নির্বাচন ইভিএমের মাধ্যমে হচ্ছে। গুরুদাসপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৫,০০৪ জন। ১২টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ছয়জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গুরুদাসপুর পৌরসভায় রয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

তিনি স্থানীয় এমপি সমর্থক হওয়ায় নৌকার প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগ রয়েছে। নলডাঙ্গা পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮,৬২৫ জন। এর নয়টি ভোটকেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় রয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। অপরদিকে গোপালপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৭,৫৩৫ জন। নয়টি ভোটকেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে তিনটি পৌরসভায় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে উপজেলা প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। আইনশৃঙ্খলা বাহিনীর তিন স্তরের নিরাপত্তাবেষ্টনীর মধ্যে এবারের পৌরসভার ভোটগ্রহণ সম্পন্ন করবেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
X
Fresh