• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পৌর নির্বাচনের জন্য প্রস্তুত শৈলকুপা

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২১, ২০:১৭
ছবি- আরটিভি নিউজ।

ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার ২য় ধাপে আগামীকাল ১৬ জানুয়ারী শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো ইভিএম এ অনুষ্ঠিত হবে এ নির্বাচন। নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানসহ শেষ মুহুর্তের প্রস্তুতি চলছে। শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুর ২টায় শৈলকুপা উপজেলা নির্বাচন অফিস থেকে কেন্দ্রগুলোতে ইভিএম মেশিনসহ অন্যান্য মালামাল বিতরণ করা হয়।

শৈলকুপা উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা জুয়েল আহমেদ বলেন, ৯ ওয়ার্ডের মোট ১৫টি কেন্দ্রের ৯২টি বুথের জন্য ৯২টি ইভিএম মেশিন বিতরণ করা হয়েছে। এছাড়া রিজার্ভে রাখা হয়েছে ৩০টি ইভিএম মেশিন। ইতিমধ্যে প্রিজাইডিং অফিসারসহ নির্বাচন পরিচালনাকারিদের ইভিএম সর্ম্পকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

শৈলকুপা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে বর্তমান মেয়র কাজী আশরাফুল আজম, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে খলিলুর রহমান, স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীক নিয়ে তৈয়বুর রহমান খান ও জাতীয় পার্টি থেকে লাঙল প্রতীক নিয়ে আবু জাফর ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন।

এছাড়াও ৯টি ওয়ার্ডে ৩৬ জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৮ হাজার ৬৩২ জন।

এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হজ প্যাকেজের খরচ কমলো
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত
পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা, ৪ ঘণ্টায় গোনা হলো কত?
ঈদযাত্রায় সড়কে ঝরল ৪০৭ প্রাণ
X
Fresh