• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফেনীতে মুজিব টাওয়ারের মালিককে ৫ লাখ টাকা জরিমানা

ফেনী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২১, ২০:২৫
জরিমানা×মুজিব×ফেনী×আ্ওয়ামী লীগ×বাংলাদেশ×
আরটিভি নিউজ

ফেনীর শহরের বাঁশ পাড়ায় নির্মিত জেলা আওয়ামী লীগের সদস্য শুকদেব নাথ তপনের মালিকানাধীন অত্যাধুনিক বহুতল ভবন মুজিব টাওয়ারের পরিবেশগত ছাড়পত্র না থাকায় পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মো. মোয়াজ্জেম হোসাইন এই জরিমানা করেন।

জানা গেছে, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীনভাবে বহুতল ভবন নির্মাণ করে আশপাশের পরিবেশ দূষিত এবং প্রতিবেশীদের ক্ষতি সাধন করায় এই জরিমানা করা হয়। গেলো ১০ জানুয়ারি পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয় শুনানি শেষে পরিবেশগত ছাড়পত্র/ নবায়ন বিহীন ও শর্ত ভঙ্গ করায় ফেনীর একটি বহুতল ভবনসহ তিন প্রতিষ্ঠানকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর সাত ধারা অনুযায়ী সর্বমোট পাঁচ লাখ সাত হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে ফেনী শহরের বাঁশ পাড়ায় স্যাম মুজিব টাওয়ার পাঁচ লাখ টাকা, চাঁদপুরের কচুয়ার পপুলার মেডিকেল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে পাঁচ হাজার ও চাঁদপুরের আজাদ এক্স-রে অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এ আদেশ পালনে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন ফেনীর স্যাম মুজিব টাওয়ারসহ তিন প্রতিষ্ঠানের পাঁচ লাখ সাত হাজার টাকা জরিমানা করার সত্যতা নিশ্চিত করেন। জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময় বৃদ্ধির আহ্বান জানালেন চীনের কালচারাল কাউন্সিলর 
X
Fresh