• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কোনও সমস্যা নাই; সবাই প্রকাশ্যে নৌকায় সিল মারবেন: মেয়র প্রার্থী (ভিডিও)

কুষ্টিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২১, ১৭:৩৭
মেয়র×নৌকা×পৌরসভা×সভা×বাংলাদেশ×
ছবি সংগৃহীত

প্রকাশ্যে নৌকায় ভোট দিতে বললেন কুষ্টিয়ার মিরপুর পৌরসভার মেয়র প্রার্থী বর্তমান মেয়র এনামুল হক।

তিনি বলেন প্রকাশ্যে নৌকায় ভোট দিলে দেখার কেউ নেই। নির্বাচনী সভায় ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আপনি যদি ওপেন ভোট দেন, তা হলে তো কেউ নিষেধ করতে পারবে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এমন বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে। এ নিয়ে সেখানকার বিএনপি দলীয় ও স্বতন্ত্র প্রার্থী ভোট সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

কুষ্টিয়ার মিরপুর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী এনামুল হকের ভাইরাল হওয়া ওই ভিডিও ক্লিপে তিনি ১৬ জানুয়ারির নির্বাচনে তার পক্ষে প্রকাশ্যে সিল মারার নির্দেশ দিয়েছেন ভোটারদের।

গেলো ৯ জানুয়ারি উপজেলার তিন নম্বর ওয়ার্ডের মোশারফপুরে পৌর এলাকায় একটি নির্বাচনী সভায় তিনি এসব কথা বলেন।

এ সংক্রান্ত একটি ভিডিও ফাঁস হওয়ার পর এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় এনামুল হকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন ওই পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী আরিফুল ইসলাম।

ফাঁস হওয়া ওই ১ মিনিট ২২ সেকেন্ডের ভিডিও ক্লিপে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এনামুল হককে বলতে শোনা গেছে, আগামী ১৬ তারিখের নির্বাচনে আপনার ভোট আপনি দেবেন এটা যথাযথ। আপনি যদি ওপেন ভোট দেন তাহলে তো কেউ নিষেধ করতে পারবে না। তিনি বলেন আপনাদের মধ্যে যাতে দূরত্ব না বাড়ে। ভোট আপনিও দিতে চেয়েছেন আরেকজনও দিতে চেয়েছে। এখন আরেকজন যখন ভেতরে ঢুকে ভোট দেবে তখন অন্যজনের সন্দেহ হবে। পরে একে অপরের বিরুদ্ধে গালাগালি করবেন ওই (গালী) ওরা ভোট দেয়নি। ওই অমুক বংশ দেয়নি। তাই আপনারা সব ওপেন করে দেন। তা হলে আর একে অপরের প্রতি সন্দেহ থাকবে না। আপনারা কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরের ভোট ভেতরে গিয়ে দেবেন আর মেয়র ভোটটি সরাসরি দিয়ে দেবেন।

মেয়র প্রার্থী এনামুল হককে আরও বলতে শোনা যায়, ভোট ভয়ের কোনও ব্যাপার না, আমি যদি ওপেন সিল মেরে দিই তা হলে কারও দেখার নেই। সবাই নৌকায় সিল মেরে দেবেন প্রকাশ্যে, কোনও সমস্যা নাই, যেখানে সবাই একতরফা ভোট দেবে আমি কেন সন্দেহতীত হবো। আমাকে কেউ কেন সন্দেহ করবে। কারো কোনও ভয় নাই, ভয়ের কোন দরকারও নেই।’

এ বিষয়ে আওয়ামী লীগের ওই মেয়র প্রার্থী এনামুল হক আরটিভিকে বলেন, হ্যাঁ আমি বলেছি নিজের নিরাপত্তার স্বার্থে কেউ যদি ওপেন ভোট দিতে চায় তবে দেবে। এতে তো দোষের কিছু নেই। কোনও নিষেধাজ্ঞাও তো নেই।

এ বিষয়ে মোবাইল প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী আরিফুল ইসলাম বলেন, বর্তমান মেয়র প্রার্থী তার অতীত কর্মকাণ্ডের জন্য জনপ্রিয়তা শুন্যের কোঠায়। নৌকা ব্যবহার করে ভোট কেটে নিয়ে জেতার জন্য তিনি মরিয়া হয়ে উঠেছেন। এ বিষয়ে তিনি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছেন। এবং সরকার দলীয় মেয়র প্রার্থীর বিরুদ্ধে তিনি হুমকি, হামলা পোস্টার ছেড়া, প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করেন। আশঙ্কা প্রকাশ করে ভোট সুষ্ঠু করার দাবি তুলেছেন তিনি।

এদিকে, বিএনপির মেয়র প্রার্থী রহমত আলী রব্বানও একই অভিযোগ করেন। তিনি বলেন, ভোট সুষ্ঠু হওয়া নিয়ে তার শঙ্কা রয়েছে।

এ বিষয়ে পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস বলেন, মেয়র প্রার্থী এনামুল হককে ডেকে এনে সতর্ক করা হয়েছে। তাকে এ ধরনের বক্তব্য দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। না হলে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
তিউনিসিয়া উপকূলে অভিবাসীবোঝাই নৌকাডুবি, নিহত ১৪
X
Fresh