logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

রাঙামাটিতে বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে, নিহত ৩

Bailey Bridge collapses in Rangamati
রাঙ্গামাটিতে বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে
রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়িতে আজ মঙ্গলবার সকালে একটি বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খালে পড়ে তিনজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনার পর থেকে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ছয়টা দিকে একটি পাথর বোঝায় ট্রাক চট্টগ্রাম থেকে রাঙামাটি হয়ে খাগড়াছড়ি যাচ্ছিল। তখন ট্রাকটি ব্রিজের মাঝ বরাবর এলে ব্রিজটি ভেঙে ট্রাকটি চালক-হেল্পারসহ নদীতে পরে যায়। পরে স্থানীয়রা ট্রাকে থাকা ব্যক্তিদের মধ্য থেকে একজনকে মৃত অবস্থায় উদ্ধার করে। স্থানীয়দের সাথে রাঙামাটি ফায়ার সার্ভিসের একটি টিম যোগ হলে ট্রাকের ভিতরে থাকা আরও দুইজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। তবে ট্রাকটি এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

কুতুকছড়ি বাজার সমিতির সভাপতি বাবুল চৌধুরী জানান, ভোর সাড়ে ছয়টার দিকে ট্রাকটি ব্রিজটিতে উঠে কিছুদূর গেলে ব্রিজটি ভেঙে যায়। এতে প্রথমে স্থানীয়রা উদ্ধারে নামে। পরে আমাদের সাথে উদ্ধার অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা যোগ দেয়।

রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রতন কুমার নাথ জানিয়েছেন, উদ্ধার অভিযান চলছে। তিনজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

রাঙামাটির কোতোয়ালি থানার ওসি কবির হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, সকালে পাথরবোঝাই ট্রাকটি রাঙামাটি থেকে খাগড়াছড়ি যাচ্ছিল। পথে উপজেলার কুতুবছড়ি এলাকায় বেইলি ব্রিজ অতিক্রম করার সময় অতিরিক্ত ওজনের কারণে ব্রিজটি ভেঙে যায়। এ সময় পাথরবোঝাই ট্রাকটি খালে পড়ে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানিয়েছেন, নিহত তিন ব্যক্তির নাম এখনও আমরা জানতে পারিনি। তবে একজনের পরিচয়ের কিছুটা জানতে পেরেছি। তার বাড়ি চট্টগ্রামের বায়েজিদ এলাকায় বলে জানতে পেরেছি। পরিচয় শনাক্তে আমরা খবর নিচ্ছি। পাথর বোঝাই ট্রাকটি চট্টগ্রাম থেকে রাঙামাটির মানিকছড়ি কুতুকছড়ি হয়ে খাগড়াছড়ি যাচ্ছিল।
পি

RTV Drama
RTVPLUS