• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঘন কুয়াশায় দুর্ভোগ বেড়েছে কুড়িগ্রামে

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২১, ০৯:৪৪
Suffering has increased in Kurigram due to dense fog
ঘন কুয়াশায় দুর্ভোগ বেড়েছে কুড়িগ্রামে, ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামে কিছুটা তাপমাত্রা বাড়লেও ঘন কুয়াশার কারণে সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে। গেল তিন দিন থেকে পড়ছে ঘন কুশায়া। কুয়াশার কারণে দিনের বেলায়ও হেড লাইট জ্বালিয়ে চলছে যানবাহন। দিনের বেশিরভাগ সময় সূর্যের দেখা মিলছে না। বিকেল থেকেই ঘন কুয়াশায় ঢাকা পড়তে থাকে এই জনপদ। সারারাত থাকে তীব্র ঠাণ্ডা।

ঘন কুয়াশা আর শীতের কারণে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া, ছিন্নমূল ও চরাঞ্চলের মানুষ। সকাল সকাল কাজে যোগ দেওয়া শ্রমজীবী মানুষের কষ্ট বেড়েছে দ্বিগুণ। ঘন কুয়াশার কারণে তারা সময়মতো কাজে যোগ দিতে পারছে না।

কৃষকরাও অনেকটা দুর্ভোগে পড়েছে। চলতি ইরি-বোরো চাষের মৌসুম শুরু হলেও শীতের কারণে ক্ষেতে চারা রোপণে কালক্ষেপণ হচ্ছে। এদিকে তাপমাত্রার ওঠানামা এবং ঘন কুয়াশার কারণে নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়বৃদ্ধরা।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া ও কৃষি পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, একসপ্তাহ থেকে এ জেলার তাপমাত্রা বেড়েছে। তবে দু’তিনদিন থেকে কুয়াশা বেড়েছে। আকাশে মেঘ রয়েছে। মেঘ কেটে গেলে কুয়াশা কেটে যাবে। তবে এ মাসে জেলার ওপর দিয়ে দু-একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
বৈশাখের সকালে ময়মনসিংহে ঘন কুয়াশা
কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০
কুড়িগ্রামে তাপপ্রবাহে জনজীবন অতিষ্ঠ
X
Fresh