• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিধবাকে ধর্ষণ: ধর্ষককে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করে ঘটনা ধামাচাপার চেষ্টা  

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২১, ১৯:১৯
বিধবা ধর্ষণ: ধর্ষককে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করে ঘটনা ধামাচাপার চেষ্টা  
ফাইল ছবি

নওগাঁর রাণীনগরে এক বিধবাকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে ইমাম, স্থানীয় মাতব্বরসহ সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ঘটনায় রাণীনগর থানা পুলিশ রাতেই অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করেছে।

এদিকে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে গ্রাম্য মাতব্বররা সালিশ বসিয়ে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করে অভিযুক্ত ওই ইমামের।

উপজেলার গহেলাপুর বড়িয়া গ্রামের মৃত শাহাদ আলীর ছেলে জাকারুল ইসলাম জাকির (৫০) একই উপজেলার একটি মসজিদে ইমামতি করছেন। চাকরি করতে এসে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের জনৈক বিধবা (৪০) এর সঙ্গে পরিচয় ঘটে জাকিরের। পরে বিধবাকে বিবাহের প্রস্তাব দিলে বিধবা প্রস্তাব প্রত্যাখান করে। এরপর গত বছরের ১০ নভেম্বর রাতে বিধবার বাড়িতে ঢুকে বিধবাকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে। এ ঘটনার চারদিন পর আবারো ওই বিধবার ঘরে ঢুকলে বিধবা জাকিরুলকে বিয়ের চাপ দেয়।

এ সময় বিয়ে করবে না জানিয়ে বিধবাকে মারপিট করে চলে যায় জাকির। পরের দিন ঘটনাটি উপজেলার বড়গাছা বাজারে মাতব্বর জামালসহ কয়েকজনকে জানালে গত ৪ জানুয়ারি রাতে ঘটনাটি ধামাচাপা দিতে বিধবাকে ডেকে বড়গাছা বাজারে সালিশ বসিয়ে ইমাম জাকিরুলের ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। এরপর বিধবাকে কোনও টাকা না দিয়ে ঘটনা কাউকে না বলতে চাপ দেয় মাতব্বররা। এ ঘটনায় ওই বিধবা বাদী হয়ে রোববার রাতে ধর্ষণ ও ধর্ষণের ঘটনা ধামাচাপার অভিযোগ এনে ইমাম জাকিরুল, মাতাব্বর জামালসহ ৩ জনকে এজাহার নামীয় এবং আরও ৩-৪ জনকে অজ্ঞাতনামা আসামি করে রাণীনগর থানায় মামলা দায়ের করেছেন।

মামলার প্রেক্ষিতে রাতেই রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে শুখানদিঘী গ্রামের মৃত কায়েম উদ্দীনের ছেলে মাতব্বর জামাল হোসেন (৪৬) ও বড়গাছা গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে অফির উদ্দীনকে (৬০) গ্রেপ্তার করেছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, ধর্ষণ ও ধর্ষণে সহায়তার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন বিধবা। এ ঘটনায় অভিযান চালিয়ে ২ জনকে গ্রেপ্তার করে সোমবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৪ মাস পর জামিনে মুক্তি পেলেন দানি আলভেজ
সাঁথিয়ায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় গ্রেপ্তার ৩ যুবক
আর্জেন্টিনায় নারী সাংবাদিককে ধর্ষণের অভিযোগে চার ফুটবলার আটক
পার্কে ঘুরতে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার
X
Fresh