logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

প্রতীক বরাদ্দের পরেই জমে উঠেছে হাতিয়া পৌরসভার প্রচারণা

রংপুর×নির্বাচন×নোয়খালী×পৌরসভা×বাংলাদেশ
আরটিভি নিউজ
আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেওয়ার পরপরই জমে উঠেছে নোয়াখালীর হাতিয়া পৌরসভার নির্বাচনের প্রচার প্রচারণা। আজ সোমবার সকালে হাতিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে সকল প্রার্থীর পক্ষে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

হাতিয়া নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তৃতীয় দাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনের আওতায়  আনা হচ্ছে নোয়াখালীর হাতিয়া পৌরসভার নির্বাচন।  গেলো ১৪ ডিসেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী ৩১ ডিসেম্বর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল।

১০ জানুয়ারি ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ইতোমধ্যে অনেকে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে। নির্বাচন অফিসের তথ্য মতে হাতিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের কে এম ওবায়দুল্লাহ ও বিএনপির কাজী আব্দুর রহিমসহ দু’জন নির্বাচনে লড়াই করবেন।

সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।  আগামী ৩০ জানুয়ারি এই পৌরসভায় ব্যালেটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। হাতিয়া পৌরসভায় নারী ১৫ হাজার ৬৪৫জন, পুরুষ ১৬ হাজার ৭৫৩ জনসহ মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৩৯৮জন।

এদিকে সংরক্ষিত কাউন্সিলর পদে ৭,৮,৯ নম্বর ওয়ার্ডে অন্য কোনও প্রার্থী না থাকায় নুর নাহার বেগম রোজিকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৯ নম্বর ওয়ার্ডে অন্য প্রার্থী না থাকায় নুর হাদীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

জেবি

RTV Drama
RTVPLUS